বৃহস্পতিবার ১১ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের শিল্পখাতে বিনিয়োগে আগ্রহী সুইজারল্যান্ডের উদ্যোক্তারা

  |   বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   114 বার পঠিত

বাংলাদেশের শিল্পখাতে বিনিয়োগে আগ্রহী সুইজারল্যান্ডের উদ্যোক্তারা

সংগৃহীত ছবি

বুধবার মন্ত্রণালয়ে শিল্পমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেটো রেংলী তার আগ্রহের কথা জানান।সুইজারল্যান্ডের উদ্যোক্তাদের আগ্রহকে সাধুবাদ জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।

এ সময় শিল্পসচিব জাকিয়া সুলতানা, অতিরিক্ত সচিব এসএম আলম, মু: আনোয়ারুল আলম ও যুগ্মসচিব মো: আব্দুল ওয়াহেদ এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। শিল্পমন্ত্রী রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে বলেন, শিল্পখাতে তাদের যে কোনো ধরণের সহযোগিতা গ্রহণ করা হবে।

এ সময় বাংলাদেশের স্বাধীনতার পর ১৯৭২ সাল থেকে সুইজারল্যান্ডের সাথে সম্পর্কের কথা উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশের মানবিক উন্নয়নখাতে সুইজারল্যান্ড অব্যাহতভাবে সহযোগিতা করে যাচ্ছে। এছাড়া রসায়ন, ওষুধ, অবকাঠামো, কারিগরি সেবা এবং ভোগ্যপণ্যখাতে সুইস বিনিয়োগ উল্লেখ করার মত।

সাক্ষাতকালে উভয়ে মেধাসম্পদ সুরক্ষায় নতুন নতুন উদ্ভাবনের পেটেন্ট, ডিজাইন, পণ্য ও সেবার ট্রেডমার্কস্ এবং ভৌগোলিক নির্দেশক পণ্য (জিআই) ইত্যাদি ইস্যুতে একযোগে কাজ করার ব্যাপারে সম্মত হন। শিল্পমন্ত্রী বাংলাদেশের বস্ত্র ও পোশাকখাতে আমদানি বৃদ্ধির জন্যও সুইস রাষ্ট্রদূতের প্রতি আহবান জানান।

Facebook Comments Box

Posted ৭:০০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩

manchitronews.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
এ এইচ রাসেল
Contact

5095 Buford Hwy. Atlatna Ga 30340

17709121772

deshtravels7@gmail.com

error: Content is protected !!