রবিবার ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

আ.লীগের সবকিছুতেই একটা সন্ত্রাসী-জমিদারি ব্যাপার থাকে : মির্জা ফখরুল

  |   বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   96 বার পঠিত

আ.লীগের সবকিছুতেই একটা সন্ত্রাসী-জমিদারি ব্যাপার থাকে : মির্জা ফখরুল

সংগৃহীত ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের সবকিছুতেই একটা প্রচণ্ড সন্ত্রাসী ও জমিদারি ব্যাপার থাকে। এটাই তাদের চরিত্র। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ফজলে নূর তাপসের বক্তব্যের সমালোচনা করে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন মির্জা ফখরুল।

ডিএসসিসির মেয়র ফজলে নূর তাপস এর আগে বলেছিলেন, মির্জা ফখরুলকে ঢাকায় ঢুকতে দেওয়া হবে না। মেয়রের এই বক্তব্য প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, এটা হচ্ছে তাদের জমিদারি, সে জন্য কাকে ঢুকতে দেবে আর কাকে ঢুকতে দেবে না—এ ধরনের কথা তারা বলে। কে কী বলল না বলল, তাতে বাংলাদেশের জনগণের কিছু যায়-আসে না। জনগণের লক্ষ্য একটাই, তারা দেশে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন চায়। সে নির্বাচন হতে হবে নির্দলীয় সরকারের অধীনে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পূর্ণাঙ্গ পর্যবেক্ষক না পাঠানোর সিদ্ধান্তের বিষয়ে বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। এটা পরীক্ষিত। এ ব্যাপারে কোনো সন্দেহ নাই। ইউরোপীয় ইউনিয়ন দেশের সব রাজনৈতিক দলের সঙ্গে কথা বলেছে। তারা বিষয়টি উপলব্ধি করে পর্যবেক্ষক না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। এতে করে আরও প্রমাণিত হলো যে এ দেশে আসলেই নির্বাচনের পরিবেশ নাই।

বিএনপির মহাসচিব আরও বলেন, এরপরও তারা (আওয়ামী লীগ) এসব কথা কানে নিচ্ছে না। একটা বিষয়েই তারা জোর দিচ্ছে, আওয়ামী লীগ-হাসিনাকে প্রধানমন্ত্রী রাখতেই হবে। চলমান আন্দোলনকে নস্যাৎ করতে নানা চেষ্টা চলছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, শত প্ররোচনার মুখেও আমরা একেবারে শান্তিপূর্ণ আন্দোলন করছি, গ্রেপ্তার, মামলা, অত্যাচার নির্যাতনের পরেও। শেষ পরিণতি কী হবে, সরকারের আচরণ কী হবে, তার ওপর নির্ভর করছে আমাদের আচরণ কী হবে।

সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের কাছে আমাদের আবেদনটা একটাই—প্লিজ, রিজাইন। পদত্যাগ করে জনগণকে প্রতিনিধি নির্বাচনের সুযোগ দিন। সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল আরও বলেন, আপনাদের শুভবুদ্ধির উদয় হোক। দেশ রক্ষার জন্য, মানুষের কল্যাণের জন্য, গণতন্ত্র রক্ষার জন্য দয়া করে পদত্যাগ করুন। যত দিন আপনি থাকবেন দেশ আরও সংঘাতের দিকে যাবে, আরও খারাপের দিকে যাবে। এখনো তো সংঘাত শুরুই হয়নি।

Facebook Comments Box

Posted ২:০৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩

manchitronews.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
এ এইচ রাসেল
Contact

5095 Buford Hwy. Atlatna Ga 30340

17709121772

deshtravels7@gmail.com

error: Content is protected !!