শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বের প্রথম ভাসমান মসজিদ নির্মাণ করবে দুবাই

  |   শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   95 বার পঠিত

বিশ্বের প্রথম ভাসমান মসজিদ নির্মাণ করবে দুবাই

প্রতীকি ছবি

৫৫ মিলিয়ন দিরহাম ব্যয়ে বিশ্বের প্রথম ভাসমান মসজিদ নির্মাণ করতে যাচ্ছে দুবাই। মুসলিম পর্যটকদের আকৃষ্ট করতে তিনতলা বিশিষ্ট এই মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছে দেশটির ইসলামি অ্যাফেয়ার্স এন্ড চ্যারিটেবল বিভাগ। দুবাই ভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ২০২৪ সালের মধ্যে মসজিদটির নির্মাণ কাজ শেষ হবে। তিনতলা বিশিষ্ট মসজিদটির প্রথম তলা থাকবে পানির নিচে। এটি নামাজের জন্য নির্ধারিত থাকবে। আর দ্বিতীয় তলায় হবে হলরুম। আর বিভিন্ন ইসলামিক অনুষ্ঠান আয়োজনের জন্য থাকবে তৃতীয় তলা। এ ছাড়া ৫০ থেকে ৭৫ জন ধর্মীয় ব্যক্তি এখানে একসঙ্গে থাকতে পারবেন, সেই সুবিধাও রাখা হবে। মসজিদটিতে শেখ মাখতুম বিন রশিদ আর মাখতুম থেকে শুরু করে বর্তমান সময়ের বিতরণকৃত কুরআনগুলো সংরক্ষিত থাকবে।

দেশটির কালচার কমিউনিকেশন কনসাল্ট বিভাগের আহমেদ খালফান আল মানসুরি বলেন, সংযুক্ত আরব আমিরাত বিশ্ব পর্যটকদের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। আমরা বিশ্বাস করি, এখানে মানবিকতা আর উচ্চ পর্যায়ে নিতে আমাদের আরও কাজ করতে হবে। এজন্য আমরা আরও আকর্ষণীয় পর্যটন স্থান তৈরি করব।

ভাসমান মসজিদ নির্মাণের ঘোষণা দেওয়া সময় আরব আমিরাতের ইসলামিক অ্যাফেয়ার্স এন্ড চ্যারিটেবল বিভাগের পরিচালক ড. হামাদ আল শেখ আহমেদ আল সাইবানিসহ অন্যান্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ৬:৩৮ অপরাহ্ণ | শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩

manchitronews.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
এ এইচ রাসেল
Contact

5095 Buford Hwy. Atlatna Ga 30340

17709121772

deshtravels7@gmail.com

error: Content is protected !!