শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভালুকায় ব্যারিস্টার সুমনের খেলা দেখতে মানুষের ঢল

  |   বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   85 বার পঠিত

ভালুকায় ব্যারিস্টার সুমনের খেলা দেখতে মানুষের ঢল

সংগৃহীত ছবি

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে ছিল প্রখর রোদ। দুপুরের পর সেই প্রখরতা দূর করে আকাশ হয় মেঘাচ্ছন্ন। বিকেল সাড়ে ৩টার দিকে নামে অঝোরে বৃষ্টি। এ সময় ময়মনসিংহের ভালুকা সরকারি কলেজ মাঠে উপস্থিত হাজারো দর্শক। বৃষ্টি মুহূর্তেই ভিজিয়ে দেয় সবাইকে। তবুও স্থান ত্যাগ করেনি কেউ। কারণ তারা সবাই এসেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় মুখ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের ফুটবল খেলা দেখতে।

বিকেল ৪টার দিকে ঝুম বৃষ্টির মাঝেই মাঠে প্রবেশ করেন ব্যারিস্টার সুমন। আর এতে উল্লাসে ফেটে পড়েন আগত দর্শকরা। মাঠের চারদিকের পাশাপাশি কলেজ ও আশপাশের বিভিন্ন ভবনের ছাদে, টিনের চাল, গাছের ডালে অবস্থান নিতে দেখা গেছে হাজার হাজার দর্শককে। এমন চিত্র দেখে ব্যারিস্টার সুমন বললেন, ‘ভালুকার মানুষ এতো বেশি ফুটবল প্রেমিক জানা ছিল না।’

বেলুন ও পায়রা উড়িয়ে ভালুকা বয়েজ ক্লাব বনাম ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ ধনু।

এ সময় তিনি বলেন, আজকে বৃষ্টি উপেক্ষা করে এতো দর্শক উপস্থিতিই প্রমাণ করে ফুটবল খেলা এদেশে এখনো কত জনপ্রিয়। ফুটবলের জোয়ার নতুন করে তৈরি করতে ব্যারিস্টার সুমনের এমন চেষ্টাকে সাধুবাদ জানাই। দেশকে মাদকমুক্ত ও সমাজকে অবক্ষয় থেকে রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই। তরুণ প্রজন্মকে মাদকাসক্তি, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত হতে হবে।

ফুটবলের উন্নয়নে নতুন কিছুর প্রত্যয়ে এ প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে ভালুকা উপজেলা ছাত্রলীগ। এতে সহযোগিতায় ছিল আসপাড়া পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন। খেলায় প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় ভালুকা বয়েজ ক্লাব। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি গোলেও সুযোগ তৈরি করলেও ভাগ্য সহায় ছিল না ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির। নির্ধারিত ৭০ মিনিট শেষে জয় নিয়ে মাঠ ছাড়ে বয়েজ ক্লাব।

খেলা শেষে মাইক হাতে নিয়ে দর্শকদের উদ্দেশে ব্যারিস্টার সুমন বলেন, ঘাম ঝরিয়ে মাটিতে রক্ত ফেলে আমি যেহেতু ইতিহাসে একটা জায়গা তৈরি করতে পেরেছি, আপনাদেরকেও বলছি শরীরের ঘাম ঝরান। কারণ ঘাম কোনো দিন প্রতারণা করতে পারে না। যারা পানি দিয়ে গোসল করে তারা জামা বদলায় আর যারা ঘাম দিয়ে গোসল করে তারা ইতিহাস বদলায়।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহ মোহাম্মদ আশরাফুল হক জর্জ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদুল আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা রশিদ, সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া খাতুন, ভালুকা সরকারি কলেজের অধ্যক্ষ আ ন ম শাহাদাত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শওকত আলী, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, ভালুকা মডেল থানা ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) কামাল হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইফতেখার আহাম্মেদ সুজন, সাধারণ সম্পাদক অনিক তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ৪:৩১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩

manchitronews.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
এ এইচ রাসেল
Contact

5095 Buford Hwy. Atlatna Ga 30340

17709121772

deshtravels7@gmail.com

error: Content is protected !!