শনিবার ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্ব ক্রিকেটে মুশফিকের অনন্য অর্জন!

  |   বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   32 বার পঠিত

বিশ্ব ক্রিকেটে মুশফিকের অনন্য অর্জন!

সংগৃহীত ছবি

মুশফিকুর রহিমের জন্য ২০২৩ বিশ্বকাপ দারুণ কিছু অর্জনেরই। চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলে এরই মধ্যে একটি জায়গায় হয়ে গেছেন ‘সর্বেসর্বা’। পাঁচটি ওয়ানডে বিশ্বকাপ খেলা একমাত্র উইকেটরক্ষক ব্যাটার মুশফিকই। আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ১০০০ রানও করেছেন তিনি।

পুনেতে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে ৯৯৬ রান ছিল মুশফিকের। ইনিংসের ৩০তম ওভারে রবীন্দ্র জাদেজার বলে দুই রান নিয়ে পূর্ণ করেছেন ১০০০। শেষ পর্যন্ত ৩৮ রান করে জসপ্রিত বুমরার শিকার হয়েছেন। সব মিলিয়ে বিশ্বকাপে ১০৩৮ রানে থামলেন আজ। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ১০০০ রান করেছিলেন সাকিব। ৩২ ম্যাচে ১২০১ রান সাকিবের।

তবে বিশ্বকাপ সর্বাধিক ম্যাচ খেলার দিক থেকে আজ সাকিবকে ছাড়িয়ে গেছেন মুশফিক। ভারতের বিপক্ষে বিশ্বকাপের ৩৩ তম ম্যাচ খেলছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল বাংলাদেশ দল। এর পর ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যায় তারা। দল ভালো ভালো না করলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল মুশফিক নিজেকে আলাদাই করে রেখেছেন। চলতি বিশ্বকাপে তিন ম্যাচে মুশফিকের ১৩৮ রান, বাংলাদেশের হয়ে সর্বোচ্চ।

বিশ্বকাপে ১০০০ রান করা তৃতীয় উইকেটরক্ষক ব্যাটারও মুশফিক। উইকেটরক্ষক ব্যাটারদের মধ্যে বিশ্বকাপে সর্বোচ্চ রান শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার কুমারা সাঙ্গাকারার। ৩৭ ম্যাচে ৩৫ ইনিংসে ১৫৩২ রান তার। এরপরই ৩১ ম্যাচে অ্যাডাম গিলক্রিস্টের ১০৮৫ রান। এই বিশ্বকাপে মুশফিকের সুযোগ আছে গিলক্রিস্টকে ছাড়িয়ে তালিকায় দুইয়ে জায়গা করে নেওয়ার।

Facebook Comments Box

Posted ৪:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০২৩

manchitronews.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
এ এইচ রাসেল
Contact

5095 Buford Hwy. Atlatna Ga 30340

17709121772

deshtravels7@gmail.com

error: Content is protected !!