শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮০ লাখের মুশফিককে পাবে কোন দল!

  |   রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   75 বার পঠিত

৮০ লাখের মুশফিককে পাবে কোন দল!

সংগৃহীত ছবি

কুমিল্লা ভিক্টোরিয়ান্স দেশি-বিদেশি মিলিয়ে ১৪ জন ক্রিকেটার সরাসরি নিয়েছে। রংপুর রাইডার্স নিয়েছে ১১ জন। ফরচুন বরিশাল রিটেইন করেছে ১০ জন। বলতে গেলে বড় ফ্র্যাঞ্চাইজিগুলো মোটামুটি দল গুছিয়ে নিয়েছে। মুশফিকুর রহিম ছাড়া দল পেয়ে গেছেন তারকা ক্রিকেটারদের প্রায় সবাই। সেদিক থেকে দেখলে আজকের প্লেয়ার্স ড্রাফ অনেকটাই আনুষ্ঠানিকতা মাত্র।

ক্যাটেগরি অনুযায়ী প্লেয়ার্স ড্রাফটে মুশফিকের সম্মানী নির্ধারণ করা হয়েছে ৮০ লাখ টাকা। ‘বি’ ক্যাটেগরিতে রাখা হয়েছে চারজনকে। ৫০ লাখ টাকার সম্মানীর তালিকায় থাকা ক্রিকেটার হলেন– আফিফ হোসেন, এবাদত হোসেন, ইমরুল কায়েস ও রনি তালুকদার। তবে পেসার এবাদতের ১০ম বিপিএলে খেলা নিয়ে শঙ্কা রয়েছে। ডান হাঁটুর এসিএল লিগামেন্ট পুনঃস্থাপন করতে এ মাসের শুরুতে ইংল্যান্ডে অস্ত্রোপচার করা হয় তাঁর হাঁটুতে। পুনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন করে ম্যাচ খেলার মতো ফিট হতে ছয় থেকে ৯ মাস লাগতে পারে। তবুও তাঁকে প্লেয়ার্স ড্রাফটে রাখা হয়েছে।

জাতীয় দল এবং উদীয়মান মিলিয়ে ‘সি’ ক্যাটেগরিতে আছেন ১৮ জন ক্রিকেটার। এ বিভাগের খেলোয়াড় সম্মানী ৩০ লাখ টাকা। বিপিএলের নবম আসরে দল না পাওয়া সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হককেও রাখা হয়েছে এই তালিকায়। এ ছাড়া ২০ লাখ টাকার ‘ডি’ ক্যাটেগরিতে ৩১ জন, ১৫ লাখ টাকার ‘ই’ ক্যাটেগরিতে ৭৫ জন, ১০ লাখ টাকার ‘এফ’ ক্যাটেগরিতে ২৯ জন এবং ৪৫ ক্রিকেটার নিয়ে গড়া ‘জি’ ক্যাটেগরির সম্মানী ৫ লাখ টাকা।

২০২২ সালে টি২০ বিশ্বকাপ ও চলমান নিউজিল্যান্ড সিরিজে খেলা অলরাউন্ডার সৌম্য সরকারকে রাখা হয়েছে ‘ডি’ ক্যাটেগরিতে। সেদিক থেকে দেখলে বাঁহাতি এ অলরাউন্ডারকে অবমূল্যায়ন করা হয়েছে। অলক কাপালিরা প্লেয়ার্স ড্রাফটে থাকলেও নাসির হোসেনকে রাখা হয়নি। আইসিসি কোনো ধরনের নিষেধাজ্ঞা না দিলেও বিসিবি স্বেচ্ছায় তাঁকে খেলা থেকে ছুড়ে ফেলে দিচ্ছে। এই তর্কবিতর্ক মাথায় নিয়েই হতে চলেছে প্লেয়ার্স ড্রাফট, যেখানে সাতটি ফ্র্যাঞ্চাইজি অংশগ্রহণ করবে। ঢাকার মালিকানা ও নাম পরিবর্তন করে অংশ নিচ্ছে দশম আসরে। বাকি ছয় দলের কোনো পরিবর্তন হয়নি। যাই হোক, আজ দুপুর ১২টায় ঢাকার একটি পাঁচতারকা হোটেলে হবে ড্রাফট অনুষ্ঠান।

 

Facebook Comments Box

Posted ৪:২৮ অপরাহ্ণ | রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩

manchitronews.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
এ এইচ রাসেল
Contact

5095 Buford Hwy. Atlatna Ga 30340

17709121772

deshtravels7@gmail.com

error: Content is protected !!