বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গানে গানে বিশ্বকাপ ক্রিকেট

  |   বুধবার, ০৪ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   65 বার পঠিত

গানে গানে বিশ্বকাপ ক্রিকেট

সংগৃহীত ছবি

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ  ৫ অক্টোবর ভারতে শুরু হচ্ছে। বিশ্বকাপের উন্মাদনায় দর্শকদের গানে আর সুরে মাতিয়ে রাখতে তৈরি এদেশের সংগীতাঙ্গনও। এবারের বিশ্বকাপকে কেন্দ্র করে এরই মধ্যে বেশ কয়েকটি গান তৈরি হয়েছে।

ক্রিকেটভক্তদের জন্য বিশ্বকাপের থিম সং ‘জানি বাংলাদেশ পারবে তুমিও’ প্রকাশ করেছে টেলিফোন অপারেটর রবি। গানটি ব্যান্ডদল অর্থহীনের ২০০৮ সালের হিট গান ‘চাইতে পারো ২’-এর নতুন সংস্করণ। গানের আয়োজকরা আশা করছেন, উদ্যমী এ গানটি ক্রিকেটের সবচেয়ে বড় উৎসব উদযাপনে নতুন মাত্রা যোগ করার পাশাপাশি টাইগারদের বিজয়ী চেতনাকে ভক্তদের মধ্যে সঞ্চারিত করবে। গত রোববার ঢাকার গুলশানে রবি করপোরেট অফিসে এক সংবাদ সম্মেলনে এই থিম সংটি উন্মোচন করা হয়। অর্থহীনের দলনেতা সুমন বলেন, ‘আমরা কখনও ভাবিনি যে গানটি ক্রিকেট খেলার সঙ্গে এত সুন্দরভাবে মানাবে। আশা করছি, শ্রোতাদের গানটি পছন্দ হবে।’

রবির সিইও রাজীব শেঠি বলেন, ‘লক্ষ্য অর্জনে বাংলাদেশের অসীম বিশ্বাসের প্রতীক এই থিম সং। শুধু ক্রিকেট নয়, প্রত্যেককে তাদের নিজের জীবনকে আরও উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। গানটি গুনগুন টিউন হিসেবে মোবাইলে সেট করতে পারবেন গ্রাহক। পাশাপাশি গানটি স্পটিফাই ও স্বাধীনেও শুনতে পাওয়া যাবে বলে জানা গেছে। কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনার কণ্ঠে শ্রোতারা শুনতে পাবেন ‘উড়িয়ে মার উড়িয়ে’ গানটি। এটি লেখার পাশাপাশি সুর করেছেন সবুজ তালুকদার। মিউজিক ‘জেগান টিজেপি’। ভিভিও নির্দেশনা দিয়েছেন সৈকত রেজা। এটি প্রকাশ হয়েছে টিজেপি বাংলার ব্যানারে।

কণ্ঠশিল্পী সুরকার ও সংগীত পরিচালক হৃদয় খান তাঁর গাওয়া পুরোনো একটি গান প্রকাশ করবেন বলে জানিয়েছেন। ‘জন্মেছিএখানে আমি হয়েছি তাই ধন্য/বাংলাদেশ তোমারি জন্য’– এমন কথার গানটি লিখেছেন কবির বকুল। সুর ও সংগীত পরিচালনা করেছেন হৃদয় খান।

হৃদয় খান বলেন, গানের কথার মধ্যে শুধু খেলার ব্যাপার নয়, দেশপ্রেমের নানা দিক ফুটে ওঠে। তাই এ ধরনের গানে ভালো লাগার ব্যাপারটি থাকে বেশি। এ কারণে আমার গাওয়া ২০১৫ সালের ‘বাংলাদেশ তোমারি জন্য’ শিরোনামের দেশের একটি গান আবারও প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি। দু’একদিনের মধ্যে আমার ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে শ্রোতারা শুনতে পাবেন। ক্রিকেট অনুরাগী এবং ক্রিকেটারদের উদ্দীপ্ত করতে এ ধরনের কথার গান সহযোগিতা করবে বলে বিশ্বাস রাখি।’

টি স্পোর্টস ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে ‘জিতবে  আমি’ শিরোনামের একটি গান।  লিখেছেন রবিউল ইসলাম জীবন। গেছেন রাফা ও আনিকা। সুর ও সংগীত করেছেন অ্যাপিরাস। র্যা প পার্টে রয়েছেন টুকু ও ব্ল্যাক জ্যাঙ্ক।

Facebook Comments Box

Posted ৭:৪০ অপরাহ্ণ | বুধবার, ০৪ অক্টোবর ২০২৩

manchitronews.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সম্পাদক
এ এইচ রাসেল
Contact

5095 Buford Hwy. Atlatna Ga 30340

17709121772

deshtravels7@gmail.com

error: Content is protected !!