শনিবার, জুন ১৮, ২০২২

শিরোনাম >>

স্বাধীনতার পরে সবচেয়ে বড় অর্জন পদ্মা সেতু: আমু

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ১৮ জুন ২০২২ | 29 বার পঠিত | প্রিন্ট

স্বাধীনতার পরে সবচেয়ে বড় অর্জন পদ্মা সেতু: আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বরের পরে বাঙালি জাতির আরেকটা বিজয়ী উৎসব পালন করতে যাচ্ছে আগামী ২৫ তারিখে। এই উৎসব হলো পদ্মা সেতুর উদ্বোধন।

আমু বলেন, ‘শেখ হাসিনা নেতৃত্বে আমরা পদ্মা সেতু নির্মাণ করতে সক্ষম হয়েছি। ১৯৭১ সালে স্বাধীনতা অর্জনের পর বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন পদ্মা সেতু। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের নেতৃত্বে আছেন বলেই এই অর্জন সম্ভব হয়েছে।’

শনিবার বিকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন আমু। বিএনপি নেতাদের কর্তৃক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে উদ্দেশ করে অশালীন মন্তব্য ও হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে এই সমাবেশ হয়।

আমির হোসেন আমু বলেন, ১৯৭১ সালের পরে বাঙালির জাতির সবচেয়ে বড় অর্জন পদ্মাসেতু। এই সেতু জাতির মাইল ফলক। পদ্মাসেতুর করার মধ্যে দিয়ে আজ প্রমাণিত হয়েছে যে বাঙালি জাতি যা ইচ্ছে করে তা করতে পারে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের এই প্রবীন নেতা বলেন, যারা দেশের মধ্যে থেকে দেশের উন্নয়নের বিরোধিতা করে পদ্মাসেতুর বিরোধিতা করে তারা হলো জাতীয় কুলাঙ্গার। এরাই হলো স্বাধীনতার পরাজিত শত্রু, দেশবিরোধী। যখনি পদ্মাসেতু উদ্ধোধন করার প্রস্তুতি চলছে তখনি বিএনপির নেতারা বক্তব্য দিয়েছে ‘৭৫’-এর হাতিয়ার গর্জে ওঠুক আরেক বার’। এই বক্তব্যে প্রমাণিত হয় যে ৭৫ সালে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের জিয়াউর রহমান হত্যা করেছেন।

আমু বলেন, শেখ হাসিনা মৃত্যুর ভয়কে জয় করেই বাংলাদেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশের এতো উন্নয়ন অগ্রগতি সম্ভব হয়েছে। যাদের এই উন্নয়ন অগ্রগতি সহ্য হয় না, তারাই দেশবিরোধী ষড়যন্ত্রকারী। যতোই ষড়যন্ত্র করুক না কোনো শত্রুদের কোনো ষড়যন্ত্র সফল হবে না। ৭১ সালে পাকিস্তানি হায়নাকে পরাজিত করে যে জাতি স্বাধীনতা অর্জন করেছে সেই জাতি কোনো শত্রুর ষড়যন্ত্র সফল হতে দেবে না। করোনার মধ্যেও সকল ষড়যন্ত্র মোকাবিলা করে দেশের অর্থনীতি নিরাপত্তা নিশ্চিত করে মানুষের মুখে খাবার তুলে দিয়েছেন শেখ হাসিনা।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, জাতীয় পার্টি জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড কামরুল ইসলাম এমপি, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ তরিকত ,গন আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, বাসদের আহবায়ক রেজাউর রশীদ খান,গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা: শাহাদাত হোসেন,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফিসহ কেন্দ্রীয় ১৪ দলের নেতারা।

সমাবেশ শেষে অসীম সাহসিকতা প্রমাণ দেওয়ায় পদ্মা সেতু বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে আনন্দ মিছিল বের করে ১৪ দল।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৯ এএম | শনিবার, ১৮ জুন ২০২২

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com