শনিবার, জুন ১১, ২০২২

শিরোনাম >>

গ্লাভস কান্ডে যা হলো বাবর আযমের!

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ১১ জুন ২০২২ | 119 বার পঠিত | প্রিন্ট

গ্লাভস কান্ডে যা হলো বাবর আযমের!

ছবি-টুইটার

ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন বাবর আযম। টানা আট ইনিংসে পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেলে রেকর্ড গড়েছেন তিনি। এর মধ্যে টানা তিন ম্যাচে সেঞ্চুরিও আছে। ব্যাট হাতে নেতৃত্ব দিয়ে দলকে ম্যাচও জেতাচ্ছেন।

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৭৭ রানের ইনিংস খেলেন বাবর। দলকে এনে দেন ৮ উইকেটে ২৭৫ রানের সংগ্রহ। ওই রানের ওপর ভর করে ১২০ রানের বিশাল জয়ে সিরিজ নিশ্চিত করেছে পাকিস্তান।

তার ব্যাটিং ফর্মের সঙ্গে নেতৃত্বগুনের জন্য প্রশংসায় ভাসছেন বাবর। অতি প্রশংসা হয়তো সহ্য হচ্ছিল না। সেজন্য ভর করলো সামান্য দুষ্টুমি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে তাকে গ্লাভস পরে ফিল্ডিং করতে দেখা যায়।

ঘটনা ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ২৯তম ওভারে। বাবর তার দলের উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের থেকে কিপিং গ্লাভস নিয়ে তা দিয়ে বল থ্রো করে দেন। বিষয়টি নজরে আসায় আম্পায়ার পাকিস্তানকে ৫ রান জরিমানা করে। সেটা অবশ্য ম্যাচের ফলে প্রভাব ফেলেনি।

বাবরের দলের জরিমানা খাওয়ার কারণ আইসিসির নিয়মে পরিষ্কার করে বলা আছে। উইকেটরক্ষক ব্যাতিত কেউ গ্লাভস পরে ফিল্ডিং করতে পারবেন না। আইসিসির’র ২৮.১ ধারা অনুযায়ী, আম্পায়ারের অনুমতি ব্যতিত কোন ফিল্ডার তার আঙুল বা হাতের সুরক্ষার জন্য গ্লাভস বা কোন গার্ড পরতে পারবেন না।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৭ এএম | শনিবার, ১১ জুন ২০২২

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com