শনিবার, জানুয়ারি ৮, ২০২২

শিরোনাম >>

ভারতে ক্রমশই বেড়ে চলেছে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ০৮ জানুয়ারি ২০২২ | 100 বার পঠিত | প্রিন্ট

ভারতে ক্রমশই বেড়ে চলেছে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা

করোনার নতুন ধরন ওমিক্রন দাপট দেখাচ্ছে ভারতে। দেশটিতে ৭ মাস পর দৈনিক রোগী শনাক্ত আবারও লাখ ছাড়িয়েছে। সংক্রমণ বাড়তে থাকলে বিপর্যয়কর পরিস্থিতি তৈরি হতে পারে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা।

গত বছর করোনার ডেল্টা ভেরিয়েন্টে দাপট দেখিয়েছে ভারতজুড়ে। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় হাসপাতালগুলোকে। শয্যা ও অক্সিজেন সংকটের মধ্যে প্রাণ গেছে অনেক রোগীর। বছর না ঘুরতেই আবারও উদ্বেগ ছড়িয়েছে করোনা। এবারের ভেরিয়েন্ট ওমিক্রন।

বৃহস্পতিবার ভারতে শনাক্ত হয় প্রায় ৯১ হাজার করোনা রোগী। শুক্রবার তা বেড়ে দাঁড়ায় ১ লাখ ১৭ হাজারে। এতে ৭ মাস পর দেশটিতে করোনা শনাক্ত লাখ ছাড়িয়েছে।

এই অবস্থায় করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করেছেন বিশেষজ্ঞরা। পরিস্থিতি মোকাবিলায় কারফিউ জারি করা হয়েছে বিভিন্ন শহরে। দিল্লি, বেঙ্গালুরু, মুম্বাইয়ে রাতে কারফিউ এবং ছুটির দিনে চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

ডেল্টায় বিপর্যয়কর অবস্থা সামলে ভারতে রোগীর সংখ্যা কমে আসছিল। তবে ডিসেম্বর থেকে আবারো রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে।

ভারতে বর্তমানে সক্রিয় কোভিড আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭২ হাজার ১৬৯। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৩ কোটি ৫৩ লাখ ৬৮ হাজারের বেশি। দেশটিতে দৈনিক সংক্রমণের হার ৯.২৮ শতাংশ। সুস্থতার হার ৯৭.৫ শতাংশ।

নভেম্বরের শেষে দক্ষিণ আফ্রিকায় শনাক্ত করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন পুরো বিশ্বেই আতঙ্ক তৈরি করেছে। ভারতের ২৮টি রাজ্যের মধ্যে ২৭টিতেই ছড়িয়ে পড়েছে এ ধরন।

সংক্রমণ ঠেকাতে ভারত ভ্রমণে ৭ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের নির্দেশ দেয়া হয়েছে। যা কার্যকর মঙ্গলবার থেকে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২০ এএম | শনিবার, ০৮ জানুয়ারি ২০২২

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com