শুক্রবার, ডিসেম্বর ৩১, ২০২১

শিরোনাম >>
ম্যাচ শুরু বাংলাদেশ সময় ভোর চারটায়

নতুন বছরে প্রথম দিনেই শুরু হচ্ছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ৩১ ডিসেম্বর ২০২১ | 33 বার পঠিত | প্রিন্ট

নতুন বছরে প্রথম দিনেই শুরু হচ্ছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ

নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার সিরিজের প্রথম টেস্টে কাল মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের আতিথ্য নেবে বাংলাদেশ। এই ম্যাচে অভিষেক হতে পারে ওপেনার মাহমুদুল হাসান জয়ের। ৭ ব্যাটার ও ৪ বোলার নিয়ে একাদশ গড়তে পারে টিম ম্যানেজমেন্ট। তবে চার পেসারসহ ৫ বোলার নিয়ে মাঠে নামতে পারে নিউজিল্যান্ড। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

বেসিন রিজার্ভ, সিডন পার্ক, হ্যাগলি ওভালের মতো ভেন্যুতে গত ২০ বছরে খেলা ৯ টেস্টের ৫টিতেই ইনিংস হার জুটেছে বাংলাদেশের; বাকি ৪টিতেও হারের ব্যবধান বিশাল। ২০১৯ এর সবশেষ সফরে হ্যামিল্টনের সিডন পার্কে তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের ৩টি সেঞ্চুরির পরও ইনিংস হার এড়াতে পারেনি বাংলাদেশ। এই তিন ব্যাটারের কেউই আর নেই এই সফরে। সেই সাথে, মাউন্ট মঙ্গানুইয়ে প্রথমবারের মতো টেস্ট খেলতে নামবে টাইগাররা। ফর্মে থাকা ওপেনার মাহমুদুল হাসান জয় আছেন অভিষেকের অপেক্ষায়। আর তারুণ্যের ওপর ভরসা না রেখে উপায়ও নেই কোচ-অধিনায়কের।

বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো বলেন, বাংলাদেশের মতো দলের জন্য শীর্ষ ২ জন ক্রিকেটারকে ছাড়া খেলতে নামা আদর্শ কোনো অবস্থা না। তার উপর এ রকম একটি কন্ডিশনে। তবে আমাদের তরুণ ক্রিকেটারদের বড় একটা অংশ এর আগে এখানে খেলেনি, সুতরাং তারা অতীত নিয়ে ভাবছে না, ভীতও নয়। বলতে পারেন, এটি খুব ইতিবাচক দিক প্রথম টেস্টের আগে।

অধিনায়ক মমিনুল হক বলেন, নিউজিল্যান্ডের উইকেট যেমন ভেবে আসা হয় সেরকমই হয়। বিদেশে খেলার সময় পরিকল্পনা জরুরি। যেহেতু রোদ আছে, তাই প্রথম দিকে অর্থাৎ, এক-দেড় ঘণ্টায় চ্যালেঞ্জটাও হবে বেশি।

টম ল্যাথামের পাশে মমিনুল হককে অভিজ্ঞতায় বড় মনে হতেই পারে। কারণ, কেইন উইলিয়ামসন খেলছেন না এই সিরিজে। তবে ট্রেন্ট বোল্ট ও ডেভন কনওয়ে ফিরেছেন স্কোয়াডে। বোল্ট তার ৩০০ তম শিকার থেকে ৮ উইকেট দূরে দাঁড়িয়ে। সুতরাং, উইকেট পেতে মুখিয়েই থাকার কথা তার। সাথে আছেন টানা শর্ট বলে টাইগারদের জন্য হুমকি হতে পারা নিল ওয়াগনার।

বাংলাদেশের দুর্বল পেস অ্যাটাকের দায়িত্বে থাকবেন তাসকিন আহমেদ। গত বছর ৩ টেস্টে ১৩ উইকেট পাওয়া এই পেসার তার আক্রমণ সঙ্গী হিসেবে পাবেন আবু জায়েদ রাহী, এবাদত হোসেন ও শরিফুল ইসলামের যেকোনো দু’জনকে। সাথে চতুর্থ বোলার হিসেবে থাকছে মেহেদী হাসান মিরাজের অফস্পিন। তবে আলো থাকবে ৭ ব্যাটারের মধ্যে ঐ মুশফিকুর রহিমের উপর। প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ হাজার রান থেকে আর ১৪৪ রান দূরে মিস্টার ডিপেন্ডেবল।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১৯ এএম | শুক্রবার, ৩১ ডিসেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com