শুক্রবার, ডিসেম্বর ৩১, ২০২১

শিরোনাম >>

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ৩১ ডিসেম্বর ২০২১ | 83 বার পঠিত | প্রিন্ট

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর কোয়েটার একটি স্কুলের বাইরে রাস্তার পাশের বোমা বিস্ফোরণে চারজন নিহত এবং ১৫ জন আহত হয়েছে, যাদের অধিকাংশই পথচারী। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দেশটির পুলিশ এবং একজন উদ্ধারকারী কর্মকর্তা এ কথা জানিয়েছেন।

পাকিস্তানের গণমাধ্যম ডন’র প্রতিবেদনে বলা হয়, একজন সিনিয়র পুলিশ অফিসার ফিদা হুসেনের মতে, বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় বিজ্ঞান কলেজের বাইরে এই হামলার ঘটনা ঘটে। উদ্ধারকর্মী বাকি হুসেন জানান, তারা তিনটি মৃতদেহ এবং প্রায় এক ডজন আহতকে হাসপাতালে নিয়ে যান, যেখানে গুরুতর আহতদের মধ্যে একজন মারা যান। হোসেন বোমা হামলায় চারজনের মৃত্যুর বিষয়টিও নিশ্চিত করেছেন।

হামলার সময়, স্কুল শীতকালীন ছুটির জন্য বন্ধ ছিল এবং একজন শিক্ষক বা ছাত্র নিহতদের মধ্যে ছিল না। কেউ তাৎক্ষণিকভাবে বোমা হামলার দায় স্বীকার করেনি তবে এর আগে এই ধরনের হামলার জন্য সন্ত্রাসী ও বিচ্ছিন্নতাবাদীদের দায়ী করেছে।

বেলুচিস্তান হল বেলুচ বিচ্ছিন্নতাবাদী দলগুলির দ্বারা একটি দীর্ঘস্থায়ী বিদ্রোহের দৃশ্য, যারা বছরের পর বছর ধরে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে এবং তাদের স্বাধীনতার আহ্বানকে দমন করতে বেসামরিক ও নিরাপত্তা বাহিনীর উপর হামলার ছবি তুলেছে। বেলুচিস্তানে পাকিস্তানি তালেবান এবং ইসলামিক স্টেট গ্রুপেরও উপস্থিতি রয়েছে। ইসলামাবাদ জোর দিয়ে বলছে যে পাকিস্তানি বাহিনী বেলুচিস্তানে বিদ্রোহ দমন করেছে কিন্তু সেখানে সহিংসতা অব্যাহত রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০০ এএম | শুক্রবার, ৩১ ডিসেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com