রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

শিরোনাম >>

ইতালি প্রবাসী বাংলাদেশীদের জন্য সুখবর

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১ | 69 বার পঠিত | প্রিন্ট

ইতালি প্রবাসী বাংলাদেশীদের জন্য সুখবর

ইতালি প্রবাসী বাংলাদেশিদের জন্য বড় সুখবর :

করোনা মহামারির মধ্যেও বাংলাদেশিদের জন্য সুখবর দিলো ইতালি। শ্রমিক সংকট মেটাতে কৃষি ও স্পন্সর ভিসায় নতুন করে আরও ৮০ হাজার শ্রমিক নেয়ার ঘোষণা দিয়েছে দেশটি। ২০২২ সালের জন্য এই ভিসা চালু হবে। কৃষি, নির্মাণ, পরিবহন, হোটেল,পর্যটন ও উৎপাদনশীল খাতে কাজের সুযোগ পাবেন তারা।

২০২২ সালে ইতালিতে প্রবেশে সুযোগ পেতে যাচ্ছে ৮০ হাজার বিদেশি শ্রমিক। সম্প্রতি ইতালির স্বরাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমে বিষয়টি তুলে ধরে এক বিবৃতি প্রকাশ করেন। আগামী সপ্তাহে এ বিষয়ে চূড়ান্ত গেজেট প্রকাশের কথা রয়েছে।

প্রাথমিকভাবে বাংলাদেশ, আলজেরিয়া, আইভরিকোস্ট, মিশর, এল সালভাদর, বসনিয়া হার্জেগোভিনা, দক্ষিণ কোরিয়া, তিউনেশিয়া এবং আরও কিছু দেশ থেকে এসব শ্রমিক নেবে ইতালি সরকার। তবে কোন ক্যাটাগরিতে কত শ্রমিক নেয়া হবে তা এখনও স্পষ্ট করা হয়নি। কৃষি, নির্মাণ, পরিবহন, পর্যটন ও উৎপাদনশীল খাতের জন্য স্থায়ী ও মৌসুমি কাজের ভিত্তিতে এই শ্রমিক নেবে ইতালি সরকার। এই সিদ্ধান্তকে বাংলাদেশিদের জন্য বড় একটা সুযোগ হিসেবে দেখছেন প্রবাসীরা।

গতবছর বিভিন্ন ক্যাটাগরিতে ৩০ হাজারের বেশি নতুন স্পন্সরশিপ ভিসা দিয়েছিল ইতালি। কিন্তু এবছর তা বেড়ে ৮০ হাজার নেয়ার কথা রয়েছে। নতুন নিয়মে মোট কত সংখ্যক বাংলাদেশি ইতালিতে প্রবেশের সুযোগ পাবেন তা আগামী সপ্তাহে চূড়ান্ত গেজেট প্রকাশ হবার পর জানা যাবে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫৯ পিএম | রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com