শনিবার, ডিসেম্বর ৪, ২০২১

শিরোনাম >>

পাকিস্তানে ধর্ম অবমাননার দায়ে শ্রীলঙ্কার নাগরিককে পুড়িয়ে মারার অভিযোগ

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১ | 49 বার পঠিত | প্রিন্ট

পাকিস্তানে ধর্ম অবমাননার দায়ে শ্রীলঙ্কার নাগরিককে পুড়িয়ে মারার অভিযোগ
ধর্ম অবমাননার অভিযোগে পাকিস্তানে শ্রীলঙ্কার এক নাগরিককে পিটিয়ে হত্যা করেছে জনতা। এরপর তাকে আগুনে পোড়ানোরও অভিযোগ পাওয়া গেছে।
শুক্রবার দেশটির শিয়ালকোট এলাকায় এই ঘটনা ঘটে।

জানা যায়, নিহত প্রিয়ানথা দিওয়াওদানা নামের শ্রীলঙ্কান ওই নাগরিক পাঞ্জাবের শিয়ালকোটের একটি কারখানার ম্যানেজার হিসেবে কাজ করতেন। কোরআন শরীফের বাণী লেখা একটি পোস্টার ছিঁড়ে ফেলার গুজব ছড়িয়ে পড়ার পর ক্ষুব্ধ জনতা ওই ব্যক্তির ওপর আক্রমণ চালায়।

তবে স্থানীয় পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু করেছেন তারা। ভিডিও দেখে জড়িতদের শনাক্ত করা হচ্ছে। এখন পর্যন্ত অর্ধ শতাধিক মানুষকে গ্রেপ্তার করা হয়েছে এই ঘটনায়।

এদিকে, ঘটনাটিকে পাকিস্তানের জন্য লজ্জাজনক বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি জানান, ভুক্তভোগীকে জীবন্ত পুড়িয়ে মারা হয়েছে। এ ঘটনা পাকিস্তানের জন্য লজ্জার। আমি নিজে তদন্তের তত্ত্বাবধান করছি যেন কোনও ভুল না হয়। দোষীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়া হবে। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ভুক্তভোগীর ওপর একদল জনতা আক্রমণ করছে। এসময় তারা ধর্ম অবমাননাবিরোধী স্লোগান দিচ্ছিলেন।

আরেক ভিডিওতে দেখা যায়, তার শরীরে আগুন ধরিয়ে দেওয়া হচ্ছে। ওই ব্যক্তির গাড়িও ভাঙচুর করা হয়। এসময় হামলাকারীদের কারও মধ্যেই পরিচয় গোপনের ইচ্ছা দেখা যায়নি, এমনকি কেউ কেউ জ্বলন্ত মরদেহের সঙ্গে সেলফিও তুলেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৫ এএম | শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com