শনিবার, নভেম্বর ২৭, ২০২১

শিরোনাম >>
নদীর পানি শুকিয়ে যাওয়া তীব্র পানি সংকট

ইরানে পানির জন্য বিক্ষোভ, গ্রেফতার ৬৭

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৭ নভেম্বর ২০২১ | 63 বার পঠিত | প্রিন্ট

ইরানে পানির জন্য বিক্ষোভ, গ্রেফতার ৬৭

নদী শুকিয়ে যাওয়ায় ইরানের ইসফাহান শহরে তীব্র পানির সংকট দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে ওই এলাকায় বিক্ষোভ শুরু করেছে স্থানীয় শত বাসিন্দারা। তবে বিক্ষোভ থামাতে ৬৭ জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
প্রতিবেদনে জানা যায়, একটি নদী শুকিয়ে যাওয়াকে কেন্দ্র করে সহিংস বিক্ষোভের সময় ইসফাহান শহর থেকে ৬৭ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জেনারেল হাসান কারামি বলেন, সহিংসতার সাথে যুক্ত ও এর জন্য যারা দায়ী তাদের গ্রেফতার করা হয়।

এর আগে শুক্রবার (২৬ নভেম্বর) পানির সংকটের কারণে শহরটিতে বিক্ষোভ শুরু হয়। পুলিশকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে তারা। এসময় পুলিশ কাঁদানি গ্যাস নিক্ষেপ করলে বিক্ষোভকারীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। ইরানের তৃতীয় বৃহত্তম শহর ইসফাহান। বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ ও তাদের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। ৩০০ জন মানুষের কয়েকটি দল এ ঘটনার সাথে জড়িত।
চলতি বছরের জুলাইতেও ইরানে পানির দাবিতে আন্দোলনে নামে হাজার মানুষ। বিশেষ করে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় খুজেস্তান প্রদেশে বিক্ষোভ হয়। বিক্ষোভ ছড়িয়ে পড়েছিল আশপাশের এলাকাগুলোতেও। বিক্ষোভ দমনে তখন কঠোর অবস্থান নেয় দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিক্ষোভকারীদের অভিযোগ, প্রথমে টিয়ারগ্যাস ছুড়ে তাদের ছত্রভঙ্গ করা হয়। পরে আন্দোলনকারীদের ওপর চালানো হয় গুলি।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০৭ পিএম | শনিবার, ২৭ নভেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com