বৃহস্পতিবার, নভেম্বর ২৫, ২০২১

শিরোনাম >>

লাইসেন্স বিহীন পুলিশের বাস আটক করলো শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১ | 27 বার পঠিত | প্রিন্ট

লাইসেন্স বিহীন পুলিশের বাস আটক করলো শিক্ষার্থীরা

রাজধানীর গুলিস্থানে নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর প্রতিবাদে রাজধানীর ফার্মগেট এলাকায় বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এ সময় লাইসেন্স দেখাতে না পারায় ঢাকা মহানগর পুলিশের একটি বাসকে এক ঘণ্টা আটকে রাখে তারা। শিক্ষার্থীদের দাবি, পুলিশের ওই বাসচালকের লাইসেন্স নেই। তবে বাস চালক দাবি করেছেন, তার লাইসেন্স আছে, তবে সেটা অফিসে রাখা। বেলা দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত আটকে রেখে পরে বাসটি ছেড়ে দেন শিক্ষার্থীরা। তার আগে তারা বাসটির সামনে ও পাশে লিখে দেয় ‘পুলিশের কেন লাইসেন্স নাই’।

এদিকে বাসে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া চালুর দাবিতে গত কয়েক দিন ধরেই রাজধানীতে বিক্ষোভ চলছিল। এর মধ্যে গতকাল বুধবার গুলিস্তানে সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় শিক্ষার্থীদের ক্ষোভ নতুন মাত্রা পায়।
আজ বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা রাজধানীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। হলিক্রস, বিজ্ঞান কলেজ ও ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থীরা বেলা ১১টার দিকে ফার্মগেট এলাকায় সড়ক অবরোধ করলে সেখানে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এর মধ্যে পুলিশ সদস্যদের নিয়ে একটি বাস রাজারবাগ থেকে মিরপুরে যাওয়ার পথে বেলা দেড়টার দিকে ফার্মগেটে শিক্ষার্থীদের বাধার মুখে পড়ে।

এ সময় ছাত্ররা বলছেন, লাইসেন্সবিহীন একজন চালকের কারণে তারা একজন সহপাঠীকে হারিয়েছেন। আর হারাতে চান না। পুলিশের বাসটির চালক তাদের ড্রাইভিং লাইসেন্স দেখাতে পারেননি। একজন ‘ঝুঁকিপূর্ণ ব্যক্তিকে’ তারা বাস নিয়ে রাস্তায় যেতে দিতে চান না। সে কারণে তাকে আটকে রাখা হয়েছে।

অন্যদিকে বাসটির চালক পুলিশের নায়েক লাল মিয়া বলেন, ‘তার লাইসেন্স রয়েছে। তবে সেটি অফিসে থাকায় তিনি দেখাতে পারেননি। একজন লাইসেন্স নিয়ে ঘটনাস্থলে আসছেন।’

এদিকে বাসটি আটকে রাখার সময় পুলিশের একজন সদস্য ছাত্রদের ‘গালি দিয়েছেন’ বলে অভিযোগ উঠলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। পরে ছাত্রদের দাবির মুখে ওই কনস্টেবল শিক্ষার্থীদের কাছে ক্ষমা চান। বেলা আড়াইটার দিকে বাসটি ছেড়ে দেয় শিক্ষার্থীরা।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪০ এএম | বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com