বৃহস্পতিবার, নভেম্বর ২৫, ২০২১

শিরোনাম >>

ইমরুলদের সুযোগ দিলে নতুনদের থেকে ভালো করবে- ফাহিম

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১ | 119 বার পঠিত | প্রিন্ট

ইমরুলদের সুযোগ দিলে নতুনদের থেকে ভালো করবে- ফাহিম

ঘরের মাঠে পাকিস্তানের সঙ্গে পুরো শক্তিতে মাঠে নামা হচ্ছে না বাংলাদেশের। পূর্ণ শক্তিতে মাঠে নামতে না পারাই শেষ কথা নয়। দলে পরিণত প্লেয়ারের সংখ্যাও খুব কম। আর মুশফিক ও মুমিনুলের বাইরে যারা আছেন, তাদের বড় অংশ ফর্মে নেই। তাইতো দলের সবচেয়ে সিনিয়র, অভিজ্ঞ এবং সেরা পারফরমারদের বিকল্প হিসেবে একঝাঁক তরুণদের সুযোগ দেয়ার চেয়ে ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন ও নাসির হোসেনের মত আগে খেলা পারফরমারদের সুযোগ দেয়ার পক্ষে ফাহিম।

তার ব্যাখ্যা, আমার মনে হয় মাঝামাঝি বয়সের কজন ক্রিকেটারকে ডাকা যেত। যারা আগে খেলেছে। হয়ত বাদ পড়েছে। তবে তাদের আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভ্যাস আছে।

তেমন ক’জন পরিণত পারফরমারকে তৈরি রাখা দরকার। তারা হয়ত তামিম, সাকিব, রিয়াদের অভাব পূরণ করতে পারবে না। তবে আন্তর্জাতিক অভিজ্ঞতা দিয়ে ঠেকা কাজ চালাতে পারবে। কিন্তু আমরা তা না করে এক ঝাঁক তরুণের ওপর নির্ভর করছি। তাদের তৈরি হওয়ার মত পরিবেশ ও প্রেক্ষাপট তৈরি না করে তাদের পাকিস্তানের মত একটা ফর্মের চূড়ায় আর আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা দলের সামনে নামিয়ে দিচ্ছি। সেটা কতটা যৌক্তিক ও দূরদর্শি? তা ভেবে দেখছি কি?

অনেক নেতিবাচক দিকের মধ্যেও ফাহিম ইতিবাচক কিছু খোঁজার চেষ্টা করছেন। তাই তার কথা, ‘তারপরও সাকিব, তামিম, মাহমুদউল্লাহ আর তাসকিনের বদলে কজন তরুণ সুযোগ পাবে। তাদের জন্য এটা বড় সুযোগ। ওই প্রতিষ্ঠিত পারফরমরা থাকলে কিন্তু তরুণদের সুযোগ মিলতো না। আশা করছি তরুণ এ সুযোগ কাজে লাগানোর চেষ্টা করবে।’

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৩ এএম | বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com