বুধবার, নভেম্বর ২৪, ২০২১

শিরোনাম >>

ইউরোপে ভয়াবহ রুপ ধারণ করছে করোনা ভাইরাস

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ২৪ নভেম্বর ২০২১ | 33 বার পঠিত | প্রিন্ট

ইউরোপে ভয়াবহ রুপ ধারণ করছে করোনা ভাইরাস

ইউরোপের দেশগুলোতে করোনার সংক্রমণ বাড়ছে। প্রতিদিন রেকর্ড সংখ্যক করোনা শনাক্ত হচ্ছে। আজ বুধবারও ইউরোপের বিভিন্ন দেশে রেকর্ড করোনা শনাক্তের খবর পাওয়া গেছে। ফলে, এই মহাদেশে করোনার নতুন ঢেউ নিয়ে উদ্বেগ বাড়ছে। কারণ শীতের আগে হাসপাতালগুলোতে চাপ বাড়ছে। বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

বুধবার স্লোভাকিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, দেশটিতে সর্বশেষ ২৪ ঘণ্টায় ১০ হাজার ৩১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। অর্থাৎ ৫.৫ মিলিয়ন জনসংখ্যার দেশটিতে করোনার সংক্রমণ সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে।

স্লোভাকিয়ার মন্ত্রীদের মাঝে আজ স্বল্পমেয়াদী লকডাউন আরোপ করা নিয়ে বিতর্ক হয়েছে। প্রেসিডেন্ট জুজানা কাপুতোভা বলেছেন, লকডাউন মানুষের কাছে অপ্রিয় হলেও একেবারে অনিবার্য হয়ে পড়েছে।

স্লোভাকিয়ার প্রতিবেশী পোল্যান্ডের সরকার নতুন কোনো বিধি-নিষেধ আরোপে অনিচ্ছুক। তবে, দেশটিতে একদিনে ২৮ হাজার ৩৮০ জনের করোনা রিপোর্ট করা হয়েছে।

অন্যদিকে, চেক প্রজাতন্ত্রে মহামারি শুরুর পর প্রথমবারের মতো দৈনিক সংক্রমণ ২৫ হাজার অতিক্রম করেছে।

অনেক দেশে ইতোমধ্যে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তা সত্ত্বেও ইউরোপে সংক্রমণ বাড়ছে। যেমন- কিছু দেশ টিকা না নেওয়া ব্যক্তিদের রেস্তোরাঁ, সিনেমা যেতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

ইউরোপের আরেক দেশ অস্ট্রিয়া এই সপ্তাহে সম্পূর্ণ লকডাউনে ফিরে এসেছে। সেখানকার বাসিন্দাদের বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে। কারণ দেশটিতে করোনার সংক্রমণ দ্রুত বাড়ছে

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪৬ এএম | বুধবার, ২৪ নভেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com