বুধবার, নভেম্বর ১০, ২০২১

শিরোনাম >>

সংস্কার কাজের জন্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাতের ফ্লাইট বন্ধ থাকবে তিন মাস

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ১০ নভেম্বর ২০২১ | 73 বার পঠিত | প্রিন্ট

সংস্কার কাজের জন্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাতের ফ্লাইট বন্ধ থাকবে তিন মাস

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা।

সংস্কার কাজের জন্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাতের ফ্লাইট বন্ধ থাকবে তিন মাস। এ বছরের ৯ ডিসেম্বর থেকে ২০২২ সালের ১০ মার্চ পর্যন্ত রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত রানওয়ে বন্ধ থাকবে। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল-আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণকাজের সুবিধার জন্য নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে বানানো হচ্ছে; যার নির্মাণকাজ চলবে রাতে। তাই সংস্কারের সময়ই রানওয়ে বন্ধ থাকবে।

তবে এতে বিমানবন্দরের স্বাভাবিক কাজে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এ সময় জরুরি অবতরণের প্রয়োজন হলে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করা হবে বলেও জানায় বেবিচক।

ঘন কুয়াশায় শাহজালাল বিমানবন্দরে শীতকালীন নতুন ফ্লাইট-সূচি শুরু হয়েছে। পরিবর্তন করা হয়েছে মধ্যরাতের পরের ফ্লাইটগুলোর সময়।

প্রতিবছরই নভেম্বর থেকে শীতকালীন ফ্লাইট-সূচি অনুসরণ করা হয়। রাত ২টা থেকে সকাল ৮টা-৯টা পর্যন্ত কুয়াশা বেশি পড়ে বলে এ সময়ের ফ্লাইটগুলোর রানওয়ে ‘ভিজিবিলিটি’ কম থাকে। এ সময় অবতরণ করতে সমস্যায় পড়ে ফ্লাইট। বিশেষ পরিস্থিতিতে পাশের বিমানবন্দরে পাঠানো হয় ফ্লাইট।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৬ এএম | বুধবার, ১০ নভেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com