সোমবার, নভেম্বর ১, ২০২১

শিরোনাম >>

ক্রমবর্ধমান চাহিদায় বিশ্ববিদ্যালয়ে সাইবার নিরাপত্তা কোর্স চালুর আহবান পলকের

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ০১ নভেম্বর ২০২১ | 93 বার পঠিত | প্রিন্ট

ক্রমবর্ধমান চাহিদায় বিশ্ববিদ্যালয়ে সাইবার নিরাপত্তা কোর্স চালুর আহবান পলকের

বর্তমানে বিশ্বে ৩৫ লাখ সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞের প্রয়োজন। এই চাহিদা মেটাতে দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ডিপ্লোমা কোর্স, সার্টিফিকেট কোর্স ও ব্যাচেলর ডিগ্রি চালু করার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতি আহবান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক।

প্রতিমন্ত্রী রবিবার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের বিসিসি মিলনায়তনে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো গাইডলাইনস ও সাইবার সিকিউরিটি স্ট্র্যাটেজি ২০২১-২০২৫ বইয়ের মোড়ক উন্মোচন এবং বিশ্বে বাংলাদেশের সাইবার সিকিউরিটি র্যাংকিং বিষয়ে অবহিতকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সাইবার নিরাপত্তার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সতর্ক থাকার আহবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘দুর্বল ও মিথ্যা তথ্যগুলোর মাধ্যমে ২০১২ সালে রামুতে, ২০১৬ সালে নাসিমনগরে, ২০১৭ সালে ঠাকুরপাড়ায়, ২০১৯ সালে ভোলায় এবং ২০২১ সালে এসে কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর ও রংপুরে প্রাণহানি ও সম্পদ বিনষ্ট করা হয়েছে।’ প্রতিমন্ত্রী এ ধরনের পরিস্থিতি এড়াতে নিজেদের মূল্যবান, স্পর্শকাতর ও ব্যক্তিগত ডাটা প্রকাশের ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের পরামর্শ দেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫১ পিএম | সোমবার, ০১ নভেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com