সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

শিরোনাম >>

নিউইয়র্কে আ’লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষ

মানচিত্র ডেস্ক   |   সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ | 120 বার পঠিত | প্রিন্ট

নিউইয়র্কে আ’লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষ

সংগৃহীত ছবি

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম বার্ষিক অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই সফরের পক্ষে-বিপক্ষে শনিবার (১৯ সেপ্টেম্বর) দিনভর আওয়ামী লীগ-বিএনপির কর্মসূচি চলার সময় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় দফায় দফায় হামলা, পাল্টা হামলা, ধাক্কা-ধাক্কি, এমনকি কিল-ঘুষির ঘটনাও ঘটেছে।

একদিকে আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ এবং আরেকদিকে বিএনপি, যুবদল, জাসাসের নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন নিয়ে পরস্পরবিরোধী স্লোগানের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করেন। তখনই দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। সংষর্ঘের কারণে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৮টা থেকে ১০টা নাগাদ পুরো এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

জানা যায়, শনিবার বিকেলে ডাইভার্সিটি প্লাজায় নিউইয়র্ক স্টেট বিএনপির উদ্যোগে ‘যেখানে হাসিনা-সেখানেই প্রতিরোধ’ কর্মসূচি শুরু হয়। এ সময় আওয়ামী লীগের একদল কর্মী সেখানে হামলার চেষ্টা করেন। পরে নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি বেশি দূর গড়াতে পারেনি।

এ ঘটনার ঘণ্টা দেড়েক পর ডাইভার্সিটি এলাকা থেকে শেখ হাসিনাকে নিউইয়র্কে ‘শুভেচ্ছা-স্বাগত’ স্লোগানে যুবলীগের একটি র‌্যালি ৭৩ স্ট্রিট দিয়ে ৩৭ এভিনিউর দিকে যাওয়ার সময় আশপাশে দাঁড়িয়ে থাকা বিএনপি নেতাকর্মীরা শেখ হাসিনাকে প্রতিহত করার স্লোগান দেন।

এরপর র‌্যালি থেকে বিএনপি-জামায়াত প্রতিরোধের স্লোগান দিতে দিতে ৩৭ এভিনিউর কর্নারে যাওয়ার পরই রাস্তার অপরপাশে বিএনপির মানববন্ধনের সঙ্গে সংঘাত বেধে যায়।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৮ এএম | সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com