শনিবার, সেপ্টেম্বর ৪, ২০২১

শিরোনাম >>

যেসব ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ

মানচিত্র ডেস্ক   |   শনিবার, ০৪ সেপ্টেম্বর ২০২১ | 253 বার পঠিত | প্রিন্ট

যেসব ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ

প্রতীকি ছবি

১ নভেম্বর থেকে ৪৩টি মডেলের স্মার্টফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ। পুরোনো অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনে জনপ্রিয় এই ম্যাসেজিং অ্যাপ বন্ধ হয়ে যাবে। হোয়াটসঅ্যাপের তরফ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

হোয়াটসঅ্যাপের বরাত দিয়ে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, অ্যান্ড্রয়েড ৪.০.৪ বা তার আগের অপারেটিং সিস্টেমে থাকা ফোন এবং আইওএস ৯ বা তার থেকে আগের অপারেটিং সিস্টেম থাকা ফোনে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ। এসব ফোন প্রস্তুতকারণ সংস্থাও এই তথ্য নিশ্চিত করেছে।

স্যামসং গ্যালাক্সি এসথ্রি মিনি, ট্রেন্ড টু, ট্রেন্ড লাইট, কোর, এস টু, এলজি অপটিমাস এফ সেভেন, এফ ফাইভ, এলথ্রি টু ডুয়েল, এফ সেভেন টু, এফ ফাইভ টু, সনি এক্সপিরিয়া, হুয়েই অ্যাসেন্ড মেট, অ্যাসেন্ড ডি টু, অ্যাপল আইফোন এসই, সিক্সএস এবং সিক্স এস প্লাসে হোয়াটসঅ্যাপ কাজ করবে না বলে জানা গেছে।

গত বছর থেকে হোয়্যাটসঅ্যাপের নিরাপত্তা নিয়ে নানারকম জটিলতা শুরু হয়েছে। এর ফলে জনপ্রিয় এই ম্যাসেজিং অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা কমেছে বলে জানা গেছে। তবে অ্যাপে নিরাপত্তার কোনো অভাব নেই বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপস। এখানে দেওয়া বার্তা ও ছবি সব সময়েই নিরাপদ বলে দাবি করে আসছে তারা।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪২ এএম | শনিবার, ০৪ সেপ্টেম্বর ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com