শনিবার, জানুয়ারি ১৬, ২০২১

শিরোনাম >>

ত্বক ফর্সা করবে চিনি!

মানচিত্র ডেস্ক   |   শনিবার, ১৬ জানুয়ারি ২০২১ | 480 বার পঠিত | প্রিন্ট

ত্বক ফর্সা করবে চিনি!

প্রতীকি ছবি

ত্বক ফর্সা করতে রূপচর্চায় ব্যবহার করতে পারেন চিনি। স্ক্রাবার হিসেবে চিনির বিকল্প নেই। তাই রূপচর্চায় চিনির ধারেকাছে কেউ ঘেঁষতে পারে না। চিনির স্ক্রাব বানাতে সময় যেমন কম লাগে, তেমনই খ্রিস্টাল ক্লিয়ার ত্বকও পাওয়া যায়। শীতে ঠোঁট ফাঁটছে কিংবা গোড়ালি? একটু চিনি গুঁড়া করে নিয়ে ওর মধ্যে লেবুর রস আর অলিভ অয়েল মিশিয়ে লাগান। কয়েকদিনেই সব ভ্যানিশ।

ত্বকের উজ্জ্বলতা ফেরাতে

লেবুর রস, চিনি, মধু, কফির গুঁড়া, চালের গুড়া, বেসন, কাঁচা দুধ আর হলুদ একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। মিহি পেস্ট তৈরি করুন। এবার হাতে, মুখে, গায়ে ভালো করে লাগিয়ে নিন। ১৫ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। পরপর কয়েকদিন করুন। সপ্তাহে তিনদিন করতেই পারেন। একমাসেই পাল্টে যাবে পুরনো চেহারা। ত্বকেও আসবে নতুন ছোঁয়া।

বডি স্ক্রাবার

পাকা কলার সঙ্গে চিনি মিশিয়ে স্ক্রাব বানান। এরপর তা ভালো করে লাগিয়ে নিন পুরো শরীরে। কিছুক্ষণ ম্যাসাজ করে ধুয়ে নিন। চিনিতে আছে আলফা হাইড্রক্সাইড অ্যাসিড। যা চামড়া কুঁচকে যাওয়ার হাত থেকে রক্ষা করে।

গ্রিন টি ও সুগার স্ক্রাব

গ্রিন টিয়ের মধ্যে আছে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিড্যান্ট। আর তাই চিনি গুড়ো করে গ্রিন টি পাতার সঙ্গে মিশিয়ে নিন। এবার ওর মধ্যে অলিভ অয়েল আর মধু মেশান। এবার এই মিশ্রণ ভালো করে মুখে লাগিয়ে নিন। ১৫ মিনিট রেখে ঘষে ধুয়ে ফেলুন। এতে মুখের মরা কোষ উঠে আসবে।

ওটমিল সুগার স্ক্রাব

যাদের ত্বক তৈলাক্ত প্রকৃতির তাদের জন্য এই স্ক্রাব খুবই ভালো। মুখের অতিরিক্ত অয়েলকে শুষে নিতে পারে এই স্ক্রাব। ওটস, চিনি আর মধু ভালো করে মিশিয়ে নিয়ে এই স্ক্রাব বানিয়ে নিন। সেই সঙ্গে দু ফোঁটা অলিভ অয়েলও মেশাতে পারেন। এবার এই মিশ্রণ মুখে লাগিয়ে রাখুন যতক্ষণ না পুরো শুকনা হয়। শুকনো হলেই ধুয়ে ফেলুন।

পায়ের যত্নে

নারকেল তেল, চিনি আর কফি পাউডার মিশিয়ে বানিয়ে ফেলুন ফুট স্ক্রাবার। এই মিশ্রণটি বানিয়ে কৌটোতে ভরে ফ্রিজে রেখে দিন। পায়ের পাতায় ভালো করে লাগিয়ে ম্যাসাজ করুন। দেখবেন ময়লা উঠে গিয়ে পা আগের থেকে অনেক বেশি নরম হয়েছে।

দেশী কই মাছ ও ফুলকপি-আলুর রেসিপির ভিডিও দেখতে এই লিংকে ক্লিক করুন

https://www.youtube.com/watch?v=vabr5bCi01k&t=86s

 

 

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৮ এএম | শনিবার, ১৬ জানুয়ারি ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com