বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০২০

শিরোনাম >>

ইউটিউব ভিডিও ডাউনলোড করার সহজ উপায় জেনে নিন

মানচিত্র ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ | 1997 বার পঠিত | প্রিন্ট

ইউটিউব ভিডিও ডাউনলোড করার সহজ উপায় জেনে নিন

প্রতীকি ছবি

জনপ্রিয়তা ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউব। অনেকেই তাদের পছন্দের ইউটিউব ভিডিওগুলো নিজের ফোনে সেভ করে রাখতে চান। কিছু কিছু ভিডিও আছে সেগুলো সরাসরি ইউটিউব থেকে ডাউনলোড করার সুযোগ নেই।

আসুন জেনে নেই ইউটিউব ভিডিও ডাউনলোড করার সহজ উপায়।

মোবাইলে যদি কোনও অ্যাপ ডাউনলোড না করেই ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান তাহলে আপনাকে ওয়াই-টু-মেট ডট কমের সাহায্য নিতে হবে। এর ফলে আপনি যে কোনও ইউটিউব ভিডিও খুব সহজে ডাউনলোড করতে পারবেন।

ভিডিওর ইউআরএল-টি দিয়ে আপনি ফর্ম্যাট নির্বাচন করার পর তা সহজেই কনভার্ট করতে পারবেন। স্টোরেজ স্পেসের অসুবিধা থাকলে আপনি এখানে ভিডিওর ফাইল সাইজও প্রয়োজন অনুযায়ী পরিবর্তন করতে পারবেন। এর সাহায্যে এক বারে একটিই ভিডিও মাত্র ডাউনলোড করা সম্ভব হবে।

ল্যাপটপে ভিডিও ডাউনলোড করতে চাইলে আপনাকে ইনস্টল করতে হবে ফোরকে ভিডিও ডাউনলোড সফটওয়্যার। এই সফটওয়্যারের বৈশিষ্ট্য হল, এর সাহায্যে আপনি প্লে লিস্টটাও ডাউনলোড করে নিতে পারবেন।

এছাড়াও পারবেন ৩৬০ ডিগ্রি ও থ্রিডি ভিডিয়ো ডাউনলোড করতে। ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে হলে অ্যাড্রেস বারে আপনাকে নির্দিষ্ট ভিডিওর লিঙ্কটি কপি করে বসাতে হবে। এরপর, ফোরকে ভিডিও সফটওয়্যারে ওই একই ইউআরএল পেস্ট করে দিতে হবে।

ইউআরএল পেস্ট করার পর আপনি কোয়ালিটি অপশন সিলেক্ট করবেন। সেই সঙ্গে ভিডিওর ফর্ম্যাট অপশনও। ভাল হয় যদি এমপি ফোর ফর্ম্যাট সিলেক্ট করেন। এর দরুন শুধুমাত্র যে ভাল কোয়ালিটির ভিডিও পাওয়া যায় তাই নয়, এটি আপনি যে কোনও ডিভাইসেই চালাতে পারবেন। এরপর আপনি ডাউনলোড বাটনে ক্লিক করলেই ভিডিওটি ডাউনলোড করে নিতে পারবেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৩ পিএম | বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com