শুক্রবার, নভেম্বর ১, ২০১৯

শিরোনাম >>

শীতে মুচমুচে ফুলকপির পকোড়া বানাবেন যেভাবে

মানচিত্র ডেস্ক   |   শুক্রবার, ০১ নভেম্বর ২০১৯ | 479 বার পঠিত | প্রিন্ট

শীতে মুচমুচে ফুলকপির পকোড়া বানাবেন যেভাবে

প্রতীকি ছবি

একটু একটু করে ঠান্ডা পড়তে শুরু করেছে। বিকেলের পর থেকেই বেশ আরামদায়ক আবহাওয়ায় মন ফুরফুরে হয়ে যায়। ক্লান্তি কেটে গিয়ে অফিসের পর বাড়ি ফিরে একটু চায়ের আড্ডা হবে না, তা-ও কি হয় নাকি!

বাড়িতে চা-কফির আড্ডাতে সঙ্গে মুখরোচক মুচমুচে কিছু একটা না থাকলে কি চলে! শীতে তো সবজির অভাব নেই। যে কোনও একটা পছন্দসই সবজি বেছে নিয়ে সেটা দিয়ে মুচমুচে কিছু একটা বানিয়ে ফেললেই হল।

এখন বাজারে ফুলকপির দেখা মিলতে শুরু করেছে। ফুলকপি ভালোবাসেন না, এমন মানুষ খুব কমই আছেন বোধহয়। তাই সন্ধ্যায় চায়ের আড্ডায় বানিয়ে ফেলুন মুচমুচে মুখরোচক ফুলকপির পকোড়া। এই পদটি বানানো খুবই সহজ আর খেতেও মজাদার। চলুন, জেনে নেওয়া যাক মুখরোচক রেসিপিটি।

ফুলকপির পকোড়া বানাতে লাগবে—-

২টা মাঝারি মাপের ফুলকপি, ২ কাপ ময়দা ও কর্নফ্লাওয়ার, আধা চামচ কালিজিরা, ধনেপাতা কুচি আধা কাপ, আধা কাপ কাঁচা লঙ্কা কুচি, ১ চামচ চিনি, স্বাদমতো নুন, ১ চামচ গোলমরিচের গুঁড়া, ১ চামচ সয়াসস, ২ কাপ সাদা তেল আর ৩টা ডিম।

ফুলকপির পকোড়া বানানোর পদ্ধতি—-

প্রথমে ছোট ছোট করে ফুলকপি কেটে নিন। এ বার তাতে সামান্য নুন দিয়ে ফুলকপি একটু ভাপিয়ে নিন। তেল ছাড়া সব উপকরণ নিয়ে তাতে জল দিয়ে গোলা তৈরি করুন। খেয়াল রাখবেন গোলা যেন খুব পাতলা বা খুব ঘন না হয়ে যায়।

এবার গোলায় ভাল করে ডুবিয়ে ডুবো তেলে ভাজুন। গরম গরম পরিবেশন করুন। ফুলকপির সবটা ফুল ভাজা হয়ে গেলে টমেটো সস, ধনেপাতা বা পুদিনার চাটনি দিয়ে গরম গরম পরিবেশন করুন মুচমুচে মুখরোচক ফুলকপির পকোড়া। আড্ডার আসর জমে যাবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৩ পিএম | শুক্রবার, ০১ নভেম্বর ২০১৯

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com