শুক্রবার, জুলাই ১৩, ২০১৮

শিরোনাম >>

বিশ্বকাপ জিতে ইতিহাস গড়বে ক্রোয়েশিয়া!

মানচিত্র ক্রীড়া ডেস্ক   |   শুক্রবার, ১৩ জুলাই ২০১৮ | 403 বার পঠিত | প্রিন্ট

বিশ্বকাপ জিতে ইতিহাস গড়বে ক্রোয়েশিয়া!

ছবি- সংগৃহীত

বিশ্বকাপের ফাইনালে প্রথমবারের মত উঠেছে ক্রোয়েশিয়া। ফ্রান্সের বিপক্ষে ফাইনালে মুখোমুখি হওয়ার আগে ফুটবল নিয়ে ভবিষ্যদ্বাণী করা জ্যোতিষী উট ‘শাহিন’ বলছে, ম্যাচটি জিতবে ক্রোয়েশিয়া। সেমিফাইনালে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ক্রোয়েটরা। সেমিফাইনালে ফ্রান্স-বেলজিয়াম ম্যাচে জ্যোতিষী উট শাহীনের ভবিষ্যদ্বাণী মিলে গেছে। বেলজিয়ামকে হারিয়ে ফাইনালে উঠে গেছে ফ্রান্স। সেমিফাইনালের অপর ম্যাচেও খেটে গেছে শাহীনের ভবিষ্যদ্বাণী।

এদিকে দু’দল মহারণে নামার আগেই ফাইনালে কে জিতবে সেটা নির্ধারণ করে ফেলেছে উট শাহীন। শাহীনের মতে, বিশ্বকাপ জিতে ইতিহাস গড়বে ক্রোয়েশিয়া। শাহীনের ভবিষ্যদ্বাণী যদি সত্যি হয়, তাহলে নতুন সম্রাট পাবে ফুটবল বিশ্ব। আর দ্বিতীয় শিরোপার স্বপ্ন রাশিয়াতে পূরণ হবে না এমবাপ্পে, গ্রিজম্যানদের। চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে তেমন সুবিধা করতে না পারলেও দ্বিতীয় রাউন্ডে আট ম্যাচের মধ্যে ছয়টিতেই সঠিক ভবিষ্যদ্বাণী দিয়েছে এই উট। কোয়ার্টার ফাইনালেও প্রায় সবগুলো ম্যাচে সঠিক জয়ী খুঁজে নিয়েছে উট।

উটের সামনে দুটি কাঠিতে করে দুই দেশের পতাকা রাখা হয়। তারপর উটটি একটি পতাকাকে বেছে নেয়। এর মাধ্যমেই নির্ধারিত হয়ে থাকে ম্যাচটি আসলে কোন দেশ জিতবে। এবার উট ‘শাহীন’ ফাইনালের বিজয়ী হিসেবে বেছে নিয়েছে ক্রোয়েশিয়াকে। তাহলে কি ২০০৬ সালের মত এবারও ফাইনাল থেকে খালি হাতে বিদায় নিবে ফ্রান্স? প্রশ্নটা ফাইনালের জন্যই তোলা থাকলো।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৭ পিএম | শুক্রবার, ১৩ জুলাই ২০১৮

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com