শুক্রবার, ডিসেম্বর ৯, ২০১৬

শিরোনাম >>

চাটমোহরে পাঁচ জয়িতাকে সম্মাননা প্রদান

চাটমোহর (পাবনা) প্রতিনিধি   |   শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০১৬ | 101 বার পঠিত | প্রিন্ট

চাটমোহরে পাঁচ জয়িতাকে সম্মাননা প্রদান

পাবনার চাটমোহরে শুক্রবার বেগম রোকেয়া দিবস পালন ও জয়িতা সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেহেলী লায়লা। অনুষ্ঠানে ৫ জন নির্বাচিত জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়।

এঁরা হলেন,অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী মোছাঃ মর্জিনা খাতুন,শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী মোছাঃ মেলিনা খাতুন, সফল জননী নারী কুলছুম নেছা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী রিতা রানী ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় মোছাঃ সুফিয়া খাতুন।

অনুষ্ঠানে বক্তব্য দেন, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন, ডাঃ অঞ্জন ভট্টাচার্য, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রানী সাহা, প্রেসক্লাব সভাপতি রকিবুর রহমান টুকুন, দৈনিক ইত্তেফাক সংবাদদাতা হেলালুর রহমান জুয়েল, ব্যবসায়ী সমিতির সভাপতি কে এম বেলাল হোসেন স্বপন, জাহাঙ্গীর আলম প্রমুখ।

প্রতিনিধির পাঠানো আরো খবর

চাটমোহরে জয়িতা কুলসুম সফল জননী নারী
মোছাঃ কুলছুম নেছা। ‘‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমে চাটমোহর উপজেলায় সফল জননী নারী নির্বাচিত হয়েছেন। উপজেলার বিলচলন ইউনিয়নের বোঁথর গ্রামের বাসিন্দা কুলছুম নেছার স্বামী জাহের আলী একজন কৃষক। একজন গৃহবধূ থেকে কারিগরী প্রশিক্ষক, জনপ্রতিনিধি ও সমাজসেবক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর দু’টি সন্তান ছেলে কোরবান আলী ও মেয়ে জাহানারা খাতুনকে সর্বোচ্চ শিক্ষায় শিক্ষিত করেছেন। দু’জনেই এমবিএ পাশ করে কর্মজীবনে দক্ষতার স্বাক্ষর রাখছেন। কুলছুম নেছা ছেলে-মেয়েকে আদর্শ মানুষ তৈরি করে সফলতার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

কুলছুম নেছা নিজেও বেসরকারি উন্নয়ন সংস্থা ডিএনএস বাংলাদেশের নির্বাচিত কারিগরী প্রশিক্ষক। তিনি বিভিন্ন বেসরকারি সংস্থার উন্নয়নমূলক কর্মকান্ডে সম্পৃক্ত হয়ে পারদর্শিতার প্রমাণ রেখেছেন। গতকাল শুক্রবার চাটমোহর উপজেলা পরিষদ মিলনায়তনে সফল জননী নারী হিসেবে কুলছুম নেছাকে সম্মাননা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেহেলী লায়লার সভাপতিত্বে অনুষ্ঠিত বেগম রোকেয়া দিবসে ৫জন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন, মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রানী সাহা, প্রেসক্লাব সভাপতি রকিবুর রহমান টুকুন, দৈনিক ইত্তেফাক সংবাদদাতা হেলালুর রহমান জুয়েল, ব্যবসায়ী সমিতির সভাপতি কে এম বেলাল হোসেন স্বপন প্রমূখ ।

চাটমোহরে আন্তর্জাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস পালিত
পাবনার চাটমোহরে শুক্রবার আন্তর্জাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি দিবসটি পালন উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করে। সকালে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয় মানববন্ধন।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মওলানা মোঃ ইছাম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেহেলী লায়লা, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল,মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন,উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ডাঃ অঞ্জন ভট্টাচার্য, দৈনিক ইত্তেফাক সংবাদদাতা হেলালুর রহমান জুয়েল, ব্যবসায়ী সমিতির সভাপতি কে এম বেলাল হোসেন স্বপন,সদস্য জাহাঙ্গীর আলম প্রমূখ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪১ পিএম | শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০১৬

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com