রবিবার, সেপ্টেম্বর ৪, ২০১৬

শিরোনাম >>

পাবনায় নকল এনার্জি ড্রিংক কারখানার সন্ধান

পাবনা প্রতিনিধি   |   রবিবার, ০৪ সেপ্টেম্বর ২০১৬ | 192 বার পঠিত | প্রিন্ট

পাবনায় নকল এনার্জি ড্রিংক কারখানার সন্ধান

পাবনা পৌর সদরের শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকায় ‘ডোরা ফুড প্রোডাক্টস’ নামের একটি নকল এনার্জি ড্রিংক কারখানার সন্ধান পেয়েছে ভ্রাম্যমান আদালত। রোববার দুপুর ২টার দিকে এ অভিযান চালানো হয়।  অভিযানে কারখানা থেকে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কোটি টাকা মুল্যের যৌন উদ্দিপক নকল এনার্জি ড্রিংক, ড্রিংক তৈরীর সরঞ্জাম, কেমিক্যাল জব্দ ও কারখানা মালিককে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানী কমান্ডার বীনা রানী দাশ জানান, শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকার জনৈক হায়দার আলী নামের এক ব্যক্তি তার বাড়ির অভ্যন্তরে ‘ডোরা ফুড প্রডাক্টস’ নামে একটি নকল এনার্জি ড্রিংক তৈরীর কারখানা গড়ে তোলে। র্দীর্ঘদিন ধরে ওই কারখানায় নাম সর্বস্ব বিভিন্ন কোম্পানীর মোড়কে যৌন উদ্দীপক নকল এনার্জি ড্রিংক, সফট ড্রিংক, টেস্টি হজমী, ওরালস্যালাইন, হার্বাল সিরাপ উৎপাদন ও বাজারজাত করে আসছিল। যার কোনো অনুমোদন নেই। নকল এনার্জি ড্রিংক ও পন্যের মধ্যে রয়েছে, হাই সুপারম্যান, ডাবল হর্স, সেভেন হর্স পাওয়ার, লাভ ফর এভার, এক্সম্যান ফিলিংস, নাইট পাওয়ার, পাগলু ফিলিংস। এছাড়াও রয়েছে ডোরা টেস্টি হজমী, ডোরা অরেঞ্জ হজমী, ডোরা ওরাল স্যালাইন, ডোরা কচি ডাব, ডোরা তৃষ্ণা, ডোরা মোভিট চুষে খাওয়ার ট্যাবলেট। আর এসব নকল এনার্জি ড্রিংক, সফট ড্রিংক সহ অন্যান্য সব পন্যের বোতলে-প্যাকের মোড়ক ব্যবহার করা হয়েছে ডোরা ফুড প্রডাক্টস লিমিটেড, মৃত্তিকা এগ্রো এফেয়ারস লিমিটেড, এম আর বি অ্যান্ড বেভারেজ লিমিটেড, আর এস ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, থ্রি স্টার ফুড অ্যান্ড বেভারেজ, ইউনি হার্বস লিমিটেড সহ নাম সর্বস্ব বিভিন্ন কোম্পানীর নাম। আর উৎপাদন হিসেবে রয়েছে মেড ইন চায়না, মেড ইন ইউএসএ লেখা।

গোপন সংবাদের ভিত্তিতে রোরবার দুপুরে র‌্যাব-১২ পাবনার কোম্পানী কমান্ডার বীনা রানী দাশ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হানা ইসলামের নেতৃত্বে কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানে কারখানা থেকে জব্দ করা হয় প্রায় কোটি টাকা মুল্যের নকল এনার্জি ড্রিংক ও ড্রিংকস তৈরীর সরঞ্জাম, কেমিক্যাল। এ সময় অনুমোদনহীন নকল এনার্জি ড্রিংক তৈরী ও বাজারজাত করার দায়ে কারখানার মালিক হায়দার আলীকে ২ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এছাড়া হয়দার আলীর ব্যবসায়ীক লাইসেন্স বাতিলের আবেদন করা হবে বলেও জানানো হয়। পরে জব্দকৃত এনার্জি ড্রিংক সহ অন্যান্য সামগ্রী ধ্বংস করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৪ পিএম | রবিবার, ০৪ সেপ্টেম্বর ২০১৬

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com