শুক্রবার, মে ৬, ২০১৬

শিরোনাম >>

বরিশালগামী লঞ্চে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা

মানচিত্র ডেস্ক   |   শুক্রবার, ০৬ মে ২০১৬ | 90 বার পঠিত | প্রিন্ট

বরিশালগামী লঞ্চে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা

ছবি- সংগৃহীত

ঢাকা থেকে বরিশালগামী একটি লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন লঞ্চের যাত্রীরা। শুক্রবার এ দুর্ঘটনা ঘটে। সুন্দরবন-৮ নামের ওই লঞ্চে আগুনে প্রায় ১০ লাখ টাকার মালামাল নষ্ট হয়ে গেছে। এতে সাড়ে ৬শ যাত্রী ছিলেন। জানা গেছে, লঞ্চটি ঢাকার সদরঘাট থেকে বৃহস্পতিবার রাতে বরিশালের উদ্দেশে ছেড়ে যায়, বরিশালের বিভিন্ন ব্যবসায়ীর মালামাল লঞ্চের ডেকের নিচের হ্যাচে (লঞ্চের তলা ও নিচতলার ডেকের মধ্যবর্তী ফাঁকা জায়গায়) তোলা হয়।

ভোর প্রায় ৪টার দিকে লঞ্চটি বরিশালের কাছাকাছি পৌঁছালে যাত্রীরা ডেকের প্রথম পকেটের ঢাকনা থেকে ধোয়া দেখতে পান। এতে আতঙ্ক ছড়িয়ে পড়লে লঞ্চের স্টাফরা ঢাকনা সরিয়ে আগুন দেখতে পান। দ্রুত আগুন নিভিয়ে ফেলেন তারা। তবে ব্যবসায়ীদের ১০ লাখ টাকার মালামাল পুড়ে যায়। বরিশাল ফায়ার সার্ভিসের উপ পরিচালক ফারুক হোসেন জানান, তাদের এক সদস্য ওই লঞ্চে যাত্রী হিসেবে ছিলেন। তার উদ্যোগে লঞ্চের যাত্রীদের সহায়তায় আগুন নেভানো হয়। না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।

এ বিষয়ে নৌ ফাঁড়ি পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মঞ্জুর জানান, তাদের উপস্থিতিতে লঞ্চটি থেকে যাত্রীদের বরিশাল ঘাটে নামানো হয়। যাত্রীদের পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৫ এএম | শুক্রবার, ০৬ মে ২০১৬

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com