মঙ্গলবার, এপ্রিল ২৬, ২০১৬

শিরোনাম >>

নাটোরে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উপলক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত

পরিতোষ অধিকারী, নাটোর   |   মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০১৬ | 91 বার পঠিত | প্রিন্ট

নাটোরে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উপলক্ষ্যে  সেমিনার অনুষ্ঠিত

নাটোরে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ উপলক্ষ্যে এক সেমিনার ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেসরকারী সংস্থা ‘আলো’র আয়োজনে ও গনস্বাক্ষরতা অভিযানের সহায়তায় স্থানীয় একটি রেষ্টুরেন্টে এই সেমিনার ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। দুটি পর্বে বিভক্ত এই অনুষ্ঠানের প্রথম পর্বে অধ্যাপক সুবিধ কুমার মৈত্রের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে “আগামীর জন্য বিনিয়োগ, শিক্ষার অধিকার চাই এখনই” শীর্ষক প্রবন্ধ পাঠ করেন ‘আলো’র নির্বাহী পরিচালক শামীমা লাইজু নীলা।

প্রবন্ধের ওপর আলোচনায় অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আতিয়ুর রহমান, দিঘাপতিয়া এমকে অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, উপ আনুষ্ঠানিক শিক্ষার সহকারী পরিচালক  জালালুম বাঈদ, শিক্ষক পরিতোষ অধিকারী, সুচিত্রা দাম, শাহীনা লাইজু প্রমুখ।

বক্তারা বলেন, শিক্ষা উন্নয়নের পূর্বশর্ত। অথচ এডুকেশন ওয়াচের এক জরিপে দেখা গেছে বাংলাদেশে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষায় সরকারী ব্যয় অন্যান্য দেশের তুলনায় অনেক কম। জাতীয় আয়ের মাত্র ২.১ শতাংশ শিক্ষার জন্য ব্যয় করা হয়। বক্তারা শিক্ষাখাতে সরকারী ব্যয় বরাদ্দ বাড়ানোর ওপর জোর দেন। এ ছাড়া প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষায় বিভিন্ন বিষয়ে সুযোগ-সুবিধা বাড়ানোর দাবী জানান।

সেমিনারে শিক্ষক, শিক্ষা প্রশাসনের কর্মকর্তা শিক্ষাবিদ, অভিভাবক, সাংবাদিক, বেসরকারী সংস্থা সমুহের প্রতিনিধি এবং সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ অংশ নেন। দ্বিতীয় পর্বে সংবাদ সম্মেলনে বিভিন্ন গণমাধ্যমের স্থানীয় প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৯ পিএম | মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০১৬

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com