• শিরোনাম

    ৯৯৯ নম্বরে ফোন করে চুরি যাওয়া পাসপোর্ট ফিরে পেলেন ভারতীয় লেখক

    মানচিত্র ডেস্ক | ৩০ জানুয়ারি ২০২০ | ৩:৩৩ অপরাহ্ণ

    ৯৯৯ নম্বরে ফোন করে চুরি যাওয়া পাসপোর্ট ফিরে পেলেন ভারতীয় লেখক

    প্রতীকি ছবি

    জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে চুরি হওয়া নিজের দুটি পাসপোর্ট ফেরত পেয়েছেন এক ভারতীয় নাগরিক। তার নাম সমীরণ দত্ত (৬০)। তিনি ভারতের পশ্চিমবঙ্গের বীরভূমের অধিবাসী ও লেখক।

    ৯৯৯-এ কর্তব্যরত এক পুলিশ সদস্য জানান, গতকাল বুধবার রাত ৯টার দিকে উদ্বিগ্ন হয়ে ঢাকার কমলাপুর বাসস্ট্যান্ড থেকে ৯৯৯ নম্বরে ফোন করে সহায়তা চান একজন ভারতীয় নাগরিক।

    অজ্ঞাত ওই ব্যক্তি ফোনে জানান, তিনি একজন বাসযাত্রী। কমলাপুর বাসস্ট্যান্ডে একজন ভারতীয় নাগরিকের ব্যাগ থেকে পাসপোর্ট, ডলার ও টাকা চুরি হয়েছে। কী করবেন বুঝতে পারছিলেন না ভারতীয় নাগরিক। তাই তাকে সহায়তার জন্য তিনি ৯৯৯ নম্বরে ফোন করেছেন।

    পরে ভারতীয় নাগরিকের সঙ্গে কথা বলে জানা যায়, বাংলাদেশের অমরাবতী প্রকাশনী থেকে এবারের একুশে বইমেলায় তার একটি বই প্রকাশিত হয়েছে। সেই উপলক্ষে তিনি এবং তার ছেলে সড়কপথে বাসযোগে ভারত থেকে বাংলাদেশে এসে ঢাকার কমলাপুরে নেমেছেন।

    সন্ধ্যা পৌনে ৮টার দিকে তিনি স্বামীবাগ লোকনাথ আশ্রমে যাওয়ার জন্য যখন রিকশা ঠিক করছিলেন, তখন তার মনে হলো কেউ যেন তার ব্যাগে হাত দিয়েছেন। পরে তিনি দেখলেন, তার ব্যাগের চেন খোলা এবং ব্যাগ থেকে পাসপোর্টের ছোট ব্যাগটি চুরি হয়ে গেছে।

    ছোট ব্যাগটির ভেতরে তার এবং তার ছেলের পাসপোর্ট, ৩২০ মার্কিন ডলার এবং বাংলাদেশি সাড়ে তিন হাজার টাকা ছিল। তিনি ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশি সহায়তার জন্য অনুরোধ জানান।

    এর পরপরই ৯৯৯ নম্বর থেকে তাৎক্ষণিকভাবে তার সঙ্গে কমলাপুর রেলওয়ে থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেন। কমলাপুর রেলওয়ে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। তারা রেল স্টেশন এবং আশপাশে তল্লাশি অভিযান চালায়।

    পরবর্তীতে কমলাপুর রেলওয়ে থানার ওসি ৯৯৯ নম্বরে জানান, তারা দুটি পাসপোর্ট এবং ৫০০ টাকা উদ্ধার করেছেন। এ সময় স্টেশন থেকে পাঁচজন ভবঘুরেকে আটক করা হয়েছে।

    ৯৯৯-এর অতিরিক্ত উপমহাপরিদর্শক তবারক উল্লাহ জানান, অমর একুশে গ্রন্থমেলায় অংশ নিতে এসে ভারতীয় এক লেখক কমলাপুরে পকেটমারের শিকার হন। তার ব্যাগ থেকে ডলার, পাসপোর্ট ও টাকা খোয়া যায়।

    তাৎক্ষণিক এক ব্যক্তির সহায়তায় জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিয়ে অভিযোগ জানান তিনি। পরে কমলাপুর রেলওয়ে থানা পুলিশের তৎপরতায় পাসপোর্ট ও টাকা ফেরত পান ওই লেখক। তার খোয়া যাওয়া বাকি টাকা উদ্ধারের চেষ্টা চলছে।

    ভারতীয় লেখক সমীরণ দত্ত দ্রুত সময়ের মধ্যে পুলিশি সেবা পাওয়ায় এবং পাসপোর্ট উদ্ধার হওয়ায় ৯৯৯ এবং কমলাপুর রেলওয়ে পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা