• শিরোনাম

    স্ত্রীকে তালাকের পর দুধ দিয়ে গোসল, রাতভর খিচুড়ি উৎসব

    মানচিত্র ডেস্ক | ২০ জানুয়ারি ২০২০ | ১:৫৫ অপরাহ্ণ

    স্ত্রীকে তালাকের পর দুধ দিয়ে গোসল, রাতভর খিচুড়ি উৎসব

    দুধ দিয়ে গোসল করিয়ে স্বামীকে নতুনরূপে বরণ করে নিয়েছেন প্রথম স্ত্রী- ছবি সংগৃহীত

    গাজীপুরের শ্রীপুর উপজেলায় স্ত্রীকে তালাকের পর দুধ দিয়ে গোসল করেছেন এক যুবক। দ্বিতীয় স্ত্রীকে তালাক দেয়ায় তাকে দুধ দিয়ে গোসল করিয়ে বরণ করে নিয়েছেন প্রথম স্ত্রী।

    এ সময় প্রথম স্ত্রীর সঙ্গে এলাকাবাসী রাতভর ঢাকঢোল পিটিয়ে আনন্দ-উল্লাসে মেতে ওঠে। গানবাজনা ও আনন্দ-উল্লাসের সঙ্গে ওই গ্রামে রাতভর চলে খিচুড়ি উৎসব। রোববার (১৯ জানুয়ারি) রাতে উপজেলার মাওনা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সিংগারদিঘি গ্রামে এ ঘটনা ঘটে।

    স্থানীয়রা জানায়, সিংগারদিঘী গ্রামের মৃত কাজিমুদ্দিনের ছেলে আজিজুল হক (৩৭) ২০০১ সালে একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সলিং মোড় এলাকার আব্দুল মজিদের মেয়ে তাজ নাহারকে বিয়ে করেন। বিয়ের পর সুখে-শান্তিতে চলছিল তাদের সংসার। তাদের ঘর আলোকিত করে আসে দুই সন্তান।

    ২০১৩ সালে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য হলে সম্পর্কের অবনতি ঘটে। এরই মধ্যে গ্রামের অন্য এক নারীকে বিয়ে করেন আজিজুল। দ্বিতীয় বিয়ের পর থেকে আজিজুলের সংসারে অশান্তি শুরু হয়। সংসারে শান্তি ফিরিয়ে আনতে আজিজুল নিজেই আইনিভাবে দ্বিতীয় স্ত্রীকে তালাক দেন। এতে খুশি হয় স্থানীয়রা।

    তারা নিজেদের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে কয়েক গ্রামের মানুষকে খিচুড়ি খাওয়ানো হয়। পাশাপাশি প্রথম স্ত্রী তাজ নাহার স্বামী আজিজুলকে দুধ দিয়ে গোসল করিয়ে বরণ করে নেন।

    এ বিষয়ে আজিজুল হক বলেন, আমি দুই বিয়ে করেছিলাম। এতে সংসারে অশান্তি শুরু হয়। সংসারে শান্তি ফেরাতে ছোট স্ত্রীকে তালাক দিয়েছি। আমি ভালো হয়ে গেছি। জীবনে আর বিয়ে করব না। আল্লাহ আমাকে ক্ষমা করুক। পাশাপাশি জীবনে কেউ যেন দুই বিয়ে না করে তার অনুরোধ রইল।

    তিনি আরও বলেন, আগের ভুল থেকে পরিশুদ্ধ হয়ে আবারও নতুন করে জীবন শুরু করতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গ্রামের মানুষকে খিচুড়ি খাওয়া হয়েছে। পাশাপাশি প্রথম স্ত্রী দুধ দিয়ে গোসল করিয়ে আমাকে বরণ করেছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা