• শিরোনাম

    স্কটল্যান্ডকে হারিয়ে সেমির পথে বাংলাদেশি মেয়েরা

    মানচিত্র ডেস্ক | ০২ সেপ্টেম্বর ২০১৯ | ৩:৫৭ অপরাহ্ণ

    স্কটল্যান্ডকে হারিয়ে সেমির পথে বাংলাদেশি মেয়েরা

    ছবি-সংগৃহীত

    টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে ফেভারিটের মতোই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। রোববার যুক্তরাষ্ট্রের বিপক্ষে আট উইকেটে জিতেছে সালমা খাতুনরা। সোমবার স্কটল্যান্ডের ফোরথিলে রিজার্ভ ডেতে পাপুয়া নিউগিনির বিপক্ষে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ছয় রানের জয় পায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুই ম্যাচ জয়ে চার পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপ থেকে শীর্ষস্থান ধরে রেখেছে তারা।

    এই জয়ে বাংলাদেশ দলের সেমিফাইনালও অনেকটা নিশ্চিত হয়ে গেছে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশ ১৬.৩ ওভারে ৮ উইকেটে ১০৩ রান সংগ্রহ করে। বৃষ্টি-আইনে আট ওভারে পাপুয়া নিউগিনির লক্ষ্য ছিল ৫৯ রান। পাঁচ উইকেটে ৫২ রান করতে সক্ষম হয় তারা।

    প্রথমে ব্যাট করতে নামা বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। ৪৬ রানের মধ্যেই বাংলাদেশ পাঁচ উইকেট হারিয়ে ফেলে। তবে ফাহিমা খাতুনের ঝড়ো ব্যাটিংয়ে বিপর্যয় কাটিয়ে ওঠে বাংলাদেশ। ১৮ বলে পাঁচ চারে ৩২ রানে অপরাজিত থামেন ফাহিমা।

    এছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন ওপেনার সানজিদা ইসলাম (১৯) ও ফারজানা হক (১১)। ১৬.৩ ওভারে বাংলাদেশের ১০৩ রান তোলার পর বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। এরপর ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জয়ের জন্য পাপুয়া নিউগিনি পায় আট ওভারে ৫৯ রানের লক্ষ্য। শেষ ওভারে জয়ের জন্য পাপুয়া নিউগিনির প্রয়োজন ছিল ১১ রান। অষ্টম ওভারে দারুণ বোলিংয়ে তিন উইকেট তুলে নেন নাহিদা আক্তার। পাপুয়া নিউগিনি নিতে পারে চার রান।

    সংক্ষিপ্ত স্কোর
    বাংলাদেশ নারী দল: ১৬.৩ ওভারে ১০৩/৮ (সানজিদা ১৯, ফারজানা হক ১১, ফাহিমা খাতুন ৩২*; রাভিনা ওয়া ২/১৭, সিবোনা জিমি ৩/১০)।

    পাপুয়া নিউগিনি নারী দল: ৮ ওভারে ৫২/৫ (এন ভারে ১০, কে ওয়ালা ১০, রুমি ১২; রিতু মনি ২/৯, নাহিদা আক্তার ৩/১০)।

    ফল: বাংলাদেশ নারী দল ৬ রানে জয়ী।

    প্লেয়ার অব দ্য ম্যাচ : নাহিদা আক্তার (বাংলাদেশ)

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে আমরা