• শিরোনাম

    সেই শেফালী খাতুনের পাশে দাঁড়ালেন ইউএনও

    মানচিত্র ডেস্ক | ২৯ অক্টোবর ২০১৯ | ৩:২৪ অপরাহ্ণ

    সেই শেফালী খাতুনের পাশে দাঁড়ালেন ইউএনও

    মানচিত্র নিউজে সংবাদ প্রকাশের পর পাবনার চাটমোহর উপজেলার কাঁটাখালি গ্রামের সেই নৌকা ‘মাঝি’ শেফালী খাতুনের পাশে দাঁড়ালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার অসীম কুমার।

    মঙ্গলবার দুপুরে ইউএনও তার কার্যালয়ে শেফালী খাতুনকে ডেকে তাদের কষ্টের কথা শোনেন এবং পুর্নবাসনের আশ্বাস দেন। এ সময় শেফালী খাতুনের স্বামী আবদুল আজিজ, ইউপি চেয়ারম্যান মকবুল হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

    এরআগে রোববার (২৭ অক্টোবর) মানচিত্র নিউজে ‘৬৯ বছরেও ‘মাঝি’ শেফালী খাতুন’ এমন শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশ হয়।

    ইউএনও সরকার অসীম কুমার জানান, বৃদ্ধ বয়সেও তিনি (শেফালী খাতুন) নদীতে মানুষ পারাপার করছেন এই খবরটি দেখে খুব কষ্ট লেগেছে। তিনি একজন সংগ্রামী নারী। সংবাদটি দেখার পর উপজেলা প্রশাসনের মাধ্যমে তাকে পুর্নবাসন করার সিদ্ধান্ত নিয়েছে।

    তিনি (শেফালী) একটি নতুন ঘর করে দেওয়ার জন্য বলেছেন। তাকে শুধু ঘরই নয়, বাড়িতে বসে যেন তিনি উপার্জন করে সংসার চালাতে পারেন সেজন্য অল্প কয়েকদিনের মধ্যে বাড়ির সামনে একটি দোকান ঘর করে দেয়া হবে।

    সেই সাথে সুপেয় পানি পানের জন্য বাড়ির আঙিনায় একটি নতুন টিউবওয়েল বসিয়ে দেয়া হবে। এছাড়া পরিবারটিকে উপজেলা প্রশাসন থেকে সব রকমের সুযোগ-সুবিধা দেয়া হবে বলে জানান তিনি।

    ইউএনও’র এমন আশ্বাসে আবেগাপ্লুত হয়ে পড়েন শেফালী খাতুন। তিনি সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, ‘ইউএনও স্যারের অফিসে এসে তার সামনে বসে কথা বলবো এটা ভাবতেই অবাক লাগছে। আমার বয়স হয়েছে, আর নৌকা চালাতে পারি না। স্বামীও অসুস্থ। স্যার (ইউএনও) নুতন ঘর ও দোকান করে দিতে চেয়েছেন। আজকে (মঙ্গলবার) ঘরের জন্য একটা আবেদনও নিয়েছেন। আমি আর নৌকা চালাব চাই না। শেষ বয়সে একটু আরাম আয়েশ করে দিনপার করতে চাই।

    প্রসঙ্গত, পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল কাঁটাখালি গ্রামের আবদুল আজিজের স্ত্রী শেফালী খাতুন। দীর্ঘ পনের বছর ধরে ডিঙি নৌকায় মানুষ পারাপার করছেন তিনি। তিন ছেলে ও এক মেয়ের সংসারে অভাব অনটন লেগেই থাকতো। ছেলেদের ঘরে ঠাঁই হয়নি বৃদ্ধ বাবা-মায়ের। ভাঙ্গাচোরা একটা টিনের ছাপড়া ঘরে অসুস্থ স্বামীকে নিয়ে বসবাস করেন তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পৃথিবীর যে দেশে কোন সাপ নেই?

    ২৩ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আমরা