• শিরোনাম

    সেই পুলিশ পরিদর্শকের পক্ষে লড়বেন ব্যারিস্টার সুমন

    মানচিত্র ডেস্ক | ২৬ সেপ্টেম্বর ২০১৯ | ১:৩৪ অপরাহ্ণ

    সেই পুলিশ পরিদর্শকের পক্ষে লড়বেন ব্যারিস্টার সুমন

    ছবি-সংগৃহীত

    ‘জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী ক্লাবের জুয়ার আসর থেকে ১৮০ কোটি টাকা আয় করেন’ মন্তব্য করে সাময়িক বরখাস্ত হওয়া ১৩ এপিবিএন (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) এর পরিদর্শক মাহমুদ সাইফুল আমিনের পক্ষে আইনি লড়াই চালানোর ঘোষণা দিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

    বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তিনি বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেন। তিনি বলেন, পরিদর্শক মাহমুদ সাইফুল আমিনের কাছে তার বক্তব্যের বিষয়ে কোনো ব্যাখ্যা চাওয়া হয়নি।

    ব্যাখ্যা চাওয়া হলে হয়তো ওই ১৮০ কোটির টাকার তথ্য পাওয়া যেতো। সাময়িক বরখাস্ত করা মানে বিষয়টি চাপা দেয়ার চেষ্টা বলে ধারণা করছি। বরখাস্তের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে মামলা (রিট) দায়ের করে তার পক্ষে আইনি লড়াই চালাতে চাই।

    গত ২০ সেপ্টেম্বর ফেসবুকে দেয়া এক পোস্টে পুলিশ কর্মকর্তা সাইফুল দাবি করেন- হুইপ সামশুল হক চৌধুরী ক্লাবে জুয়ার আসর থেকে ১৮০ কোটি টাকা আয় করেছেন।

    ২৪ সেপ্টেম্বর সাইফুলকে সাময়িক বরখাস্ত করা হয়। পুলিশের ভারপ্রাপ্ত ইন্সপেক্টর জেনারেল ড. মো. মইনুর রহমান চৌধুরীর সই করা আদেশে এই বরখাস্তের কথা জানানো হয়। বরখাস্ত থাকার সময় সাইফুল রংপুর রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত থাকবেন বলে জানানো হয়।

    ওদিকে, সাইফুল আমিনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলা করেন হুইপ সামশুল হক চৌধুরী। আদালত সামশুল হকের জবানবন্দি গ্রহণ শেষে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে মামলাটির তদন্ত করে আগামী ৩০ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আমরা