• শিরোনাম

    সাতক্ষীরায় ৬ শিয়ালকে পিটিয়ে হত্যা

    মানচিত্র ডেস্ক | ২৫ অক্টোবর ২০১৮ | ৩:০৩ অপরাহ্ণ

    ছবি-সংগৃহীত

    সাতক্ষীরার আশাশুনি উপজেলার গুণাকরকাটি এলাকায় বুধবার রাতের আধারে ফাঁদ পেতে ধরা হয় ৬টি শিয়াল। নেটজালের ফাঁদে আটকা পড়া শিয়ালগুলোকে বৃহস্পতিবার সকালে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে স্থানীয়রা।

    আশাশুনির শ্রীউলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা শাকিল জানান, বনাঞ্চল কমে যাওয়ার কারণে বন্যপ্রাণীগুলোর আবাসস্থল কমে যাচ্ছে। যার কারণে বিভিন্ন সময় বন্যপ্রাণীরা মানুষের বসতি এলাকার আশেপাশে ঘুরে বেড়ায়।

    সেই সুযোগে শিকারীরাও বন্যপ্রাণী ধরে পিটিয়ে মেরে ফেলে। এতে একদিকে যেমন পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে অন্যদিকে ধ্বংস হয়ে যাচ্ছে জীববৈচিত্র। বন্যপ্রাণিদের বিষয়ে সকলকে সচেতন হওয়া উচিত।

    সাতক্ষীরার সচেতন নাগরিক কমিটির সদস্য অ্যাড. ফাহিমুল হক কিসলু বলেন, বন্যপ্রাণী পরিবেশের ভারসাম্য রক্ষা করে। নির্বিচারে তাদের হত্যা করা আইনত দণ্ডনীয় অপরাধ।

    যারা একাজে জড়িত তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা, সেই সঙ্গে জনসাধারণকেও বন্যপ্রাণী হত্যা না করার বিষয়ে সচেতন করা জরুরী। তা না হলে অতিদ্রুতই বন্যপ্রাণীগুলো সব হারিয়ে যাবে।

    বন্যপ্রাণী হত্যার বিষয়ে আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীন বলেন, ঘটনাস্থলে তদন্তটিম পাঠানো হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর যারা বন্যপ্রাণি শিয়ালগুলোকে পিটিয়ে হত্যার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আমরা