বুধবার ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

শূন্য হাতে ফিরতে চায় না আর্জেন্টিনা,ছাড় দিতে নারাজ ব্রাজিল

মানচিত্র ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১ | 120 বার পঠিত | প্রিন্ট

শূন্য হাতে ফিরতে চায় না আর্জেন্টিনা,ছাড় দিতে নারাজ ব্রাজিল

ফাইল ছবি

কোপার ফাইনালে বহু আকাঙ্ক্ষিত ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথের স্বপ্ন সত্যি হল। এবার মেসি-নেইমার দ্বৈরথ দেখার অপেক্ষা। রোববার কোপার ফাইনালে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল-আর্জেন্টিনা। একটি ট্রফি যেমন লিওনেল মেসির দরকার, তেমন আর্জেন্টিনারও। সেই কবে বিশ্বকাপ জিতল তারা, কোপা জিতেছে সর্বশেষ ১৯৯৩ সালে। এরপর আর দেখা দেয়নি বড় কোনো শিরোপা। তাই তো এবার আর শূন্য হাতে ফিরতে চায় না আর্জেন্টিনা।

তবে ফাইনালের মঞ্চে মেসিকে একরাশ হতাশা উপহার দিতে চায় ব্রাজিল, এমনটাই জানিয়েছেন ব্রাজিল ডিফেন্ডার মারকিনিয়োস। পিএসজি ডিফেন্ডার মারকিনিয়োস বলেন, নিজের ইতিহাস আর সে যেভাবে সবকিছু জয় করেছে, তাতে মানুষজন চাইবে মেসিই জিতুক। কিন্তু মেসিকে লক্ষ্য অর্জন থেকে দূরে রাখার সর্বোচ্চ চেষ্টাটাই করব আমরা।

তিনি বলেন, একজন খেলোয়াড় নিয়ে মেসিকে আটকানো কঠিন। আমাদের একটা পুরো রক্ষণাত্মক প্রক্রিয়া প্রয়োজন, আর আমাদের কোচ তিতে জানেন আমাদের করণীয় কী। শুধু মেসিতেই মনোযোগ দেওয়া যাবে না, কারণ শুধু তার ওপর মনোযোগী হলে অন্যরা ব্যবধান গড়ে দিতে পারে।

ব্রাজিল ডিফেন্ডারের কাছে এটি শুধুই একটি ফুটবল ম্যাচ নয়, এর সাথে জড়িয়ে আছেন আবেগ। তার মতে, এটা কেবলই একটা ফুটবল ম্যাচ নয়। সেই ছোটবেলা থেকে, এটা এমন একটা ম্যাচ ছিল যেখানে খেলার স্বপ্ন দেখতাম। এই ম্যাচের ইতিহাসের জন্য, এখানে খেলে গেছেন পেলে, জিকো, রোনালদো, রোনালদিনহো, অন্যদিকে মেসি, ম্যারাডোনাদের মতো খেলোয়াড়, সেজন্য।

এ খেলাটা ফুটবল বিশ্বকেই তুলে ধরে, কেবল দক্ষিণ আমেরিকাকে নয়। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের সময় বিশ্ব থমকে যায়।

সর্বশেষ ২০০৭ সালে আর্জেন্টিনা খেলেছিল ব্রাজিলের বিপক্ষে। সে ম্যাচে আর্জেন্টিনা হেরেছিল ৩-০ গোলে। কোপা আমেরিকায় সাম্প্রতিককালে দুই দলের দ্বৈরথেও আর্জেন্টিনা খুব ভালো অবস্থানে নেই। দুই দলের লড়াইয়ে সর্বশেষবার আর্জেন্টিনা যখন জিতেছিল, মেসি তখন রীতিমতো হাঁটি হাঁটি পা পা করছেন। সেটা ১৯৯১ সালের ঘটনা। সেবার ডিয়েগো ম্যারাডোনার আর্জেন্টিনা জিতেছিল ৩-২ গোলে।

এরপর থেকে আর্জেন্টিনা তাদের চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে খেলেছে আরও ছয়বার, জেতেনি একবারও। ফাইনালে শিরোপা খরা মেটাতে হলে কাটাতে হবে সেই খরা।

Facebook Comments Box
advertisement

Posted ৯:২৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com