• শিরোনাম

    যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগে এলসি ইস্যু প্রাইম ব্যাংকের

    সংবাদ বিজ্ঞপ্তি | ১৮ ফেব্রুয়ারি ২০২১ | ৩:০৩ অপরাহ্ণ

    যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগে এলসি ইস্যু প্রাইম ব্যাংকের

    মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের (ইউএসডিএ) রফতানি ক্রেডিট গ্যারান্টি প্রোগ্রামের আওতায় বাংলাদেশের প্রথম ব্যাংক হিসেবে ঋণপত্র (এলসি) ইস্যু করেছে প্রাইম ব্যাংক। উল্লেখ্য, গত বছর মার্কিন যুক্তরাষ্ট্রের কমোডিটি ক্রেডিট কর্পোরেশন জিএসএম -১০২ এর অধীন এশিয়া অঞ্চল থেকে অনুমোদিত ইউএসডিএ রফতানি ক্রেডিট গ্যারান্টির আওতায় প্রাইম ব্যাংককে অনুমোদিত বিদেশী আর্থিক প্রতিষ্ঠান হিসাবে তালিকাভুক্ত করেছিল।

    সম্প্রতি প্রাইম ব্যাংক, এই প্রোগ্রামের অধীনে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে স্কয়ার টেক্সটাইল লিমিটেডের জন্য কাঁচা তুলা আমদানিতে প্রথম এলসি সফলভাবে ইস্যু করেছে। অনুমোদিত বিদেশী আর্থিক প্রতিষ্ঠান হিসেবে প্রাইম ব্যাংক ইউএসডিএ দ্বারা পরিচালিত রফতানি ক্রেডিট গ্যারান্টির আ্ওতায় মার্কিন যুক্তরাষ্ট্র থেকে খাদ্য এবং কৃষিজাত পণ্য যেমন, তুলা, সয়াবিন, শস্য, খাদ্যশস্য, কাঠ, বাদাম, ফল ইত্যাদি আমদানির জন্য ব্যাংকটি গ্রাহকদের সহায়তা করতে পারবে।

    প্রাইম ব্যাংকের এই সামর্থ্য দেশের একটি বৃহৎ ট্রেড ফাইন্যান্সিং ব্যাংক হিসেবে যুক্তরাষ্ট্রের সাথে দেশের বাণিজ্যকে সহজতর করতে সহায়তা করবে এবং মার্কিন কৃষি খাতের পণ্য – টেক্সটাইল, খাবার, ভোজ্য এবং অন্যান্য সংশ্লিষ্ট শিল্পের সাথে সংযুক্ত সাপ্লাই চেইন যথাযথভাবে বজায় রাখতে প্রয়োজনীয় ভূমিকা রাখবে।

    প্রাইম ব্যাংক এর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফায়সাল রাহমান বলেন, “নিয়মনীতি অনুসরণ করা, স্বচ্ছতা ও জবাবদিহিতা সহ আন্তর্জাতিক ব্যবসা পরিচালনার দীর্ঘ ট্র্যাক রেকর্ডের স্বীকৃতি হিসেবে প্রাইম ব্যাংক এই মর্যাদা অর্জন করেছে। এর ফলে আমরা কৃষিজাত পণ্য আমদানিতে গ্রাহকদের আরও উন্নত সেবা প্রদান করতে পারবো। আমাদের আন্তর্জাতিক বাণিজ্য পোর্টফোলি আরও বৃদ্ধি করতে এটি সাহায্য করবে। এই ঋণপত্রটি আমাদের আন্তর্জাতিক ট্রেড সার্ভিসে নতুন অধ্যায়ের সূচনা করবে।”

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page