• শিরোনাম

    ম্যারাডোনার সেই ‘অলৌকিক’ জার্সি নিলামে!

    মানচিত্র ডেস্ক | ১৮ এপ্রিল ২০২১ | ৩:৫১ অপরাহ্ণ

    ম্যারাডোনার সেই ‘অলৌকিক’ জার্সি নিলামে!

    প্রতীকি ছবি

    আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা যে জার্সি পরে প্রথম বিশ্বকাপ খেলেছিলেন, সেটি নিলামে উঠছে। নিলামের আয়োজকদের আশা, জার্সিটির মূল্য ২ লাখ ডলার উঠতে পারে। ১৯৮২ সালে এই জার্সিটি পরে ম্যারাডোনা বেলজিয়ামের বিপক্ষে বিশ্বকাপে তার প্রথম ম্যাচটি খেলেছিলেন। এরই মধ্যে ম্যরোডোনার জার্সি পাওয়া নিয়ে উন্মাদনা শুরু হয়েছে আমেরিকা তথা গোটা বিশ্ব জুড়ে। খবর আনন্দবাজার পত্রিকার।

    ম্যারাডোনার আকাশি-সাদা রংয়ের ওই জার্সিতে কালো কালিতে নিজের নামসইও রয়েছে। নিউজার্সির গট্টা হ্যাভ রক অ্যান্ড রোল নামের নিলাম প্রতিষ্ঠানের কর্তা অ্যালেক্স ম্যাকনিকল বলেন, এ রকম জিনিস আমাদের হাতে খুব একটা আসে না।

    রান্নার ভিডিও দেখুন…

    ভবিষ্যতেও যে আসবে, তার কোনো নিশ্চয়তা নেই। এই জার্সি পরেই ম্যারাডোনা তার প্রায় অলৌকিক ফুটবল ক্যারিয়ার শুরু করেছিলেন। তাই সব দিক থেকেই এটা একটা অমূল্য জার্সি, যার প্রকৃত মূল্য কখনো নির্ধারণ করা সম্ভব নয়। গত বছরের নভেম্বর মাসে মারা যান বিশ্ব ফুটবলের এই অমর জাদুকর। তার মৃত্যুর পর থেকেই তার ব্যবহার্য জিনিসের কদর বাড়তে শুরু করেছে।

    যে জার্সিটি পরে তিনি ‘ঈশ্বরের হাত’ খ্যাত গোলটি করেছিলেন, সে জার্সির দাম ২০ লাখ মার্কিন ডলার। তবে যার কাছে সে জার্সিটি রয়েছে, তিনি একজন ইংরেজ। ইংল্যান্ডের প্রাক্তন মিডফিল্ডার স্টিভ হজ জানিয়েছেন, তিনি সেই জার্সি নিলামে তুলতে আগ্রহী নন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বার্সায় ফিরছেন নেইমার!

    ২৭ নভেম্বর ২০১৯

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page