• শিরোনাম

    মা হতে চলেছেন সমকামী নারী ক্রিকেটার!

    মানচিত্র ডেস্ক | ২২ আগস্ট ২০১৯ | ১:৫৪ অপরাহ্ণ

    মা হতে চলেছেন সমকামী নারী ক্রিকেটার!

    লিয়া তাহুহুর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার মুহূর্তে অ্যামি স্যাটারওয়েট। ফটো : সংগৃহীত

    নিউজিল্যান্ড নারী ক্রিকেট দলের অধিনায়ক অ্যামি স্যাটারওয়েট মা হতে চলেছেন। এরই মধ্যে তাকে মাতৃত্বকালীন ছুটিও দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

    ডানহাতি পেসার লিয়া তাহুহুর সঙ্গে সমকামীতায় জড়ানো স্যাটারওয়েট বাগদান সেরে নিয়েছিলেন ৫ বছর আগেই। ২ বছর আগে নিউজিল্যান্ডের এই দুই নারী ক্রিকেটার বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

    কিউই অধিনায়ক নিজেই টুইটার পেজে পোস্টের ‘লিয়া আর আমি খুব আনন্দের সঙ্গে জানাচ্ছি আমি মা হতে চলেছি। নতুন বছরের শুরুতেই সংসারে নতুন অতিথি আসবে। আমাদের জন্য দারুন সময় এটা।

    জানুয়ারিতে প্রথম সন্তানের জন্ম দেয়ার অপেক্ষায় থাকা স্যাটারওয়েট মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে ২০২১ নারী বিশ্বকাপের মধ্যদিয়ে ক্রিকেটে ফেরার ইচ্ছার কথা জানিয়েছেন।

    নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন ছুটির সময় বোর্ডের বেতন-ভাতাসহ সব সুবিধা পাবেন স্যাটারওয়েট।  সন্তান জন্ম দিলে ক্রিকেট বিশ্বে নতুন এক ইতিহাসের জন্ম দেবেন অ্যামি স্যাটারওয়েট এবং লিয়া তাহুহু।

    কারণ প্রথমবারের মতো কোনো সমকামী ক্রিকেটার দম্পত্তির ঘর আলো করে কোনো শিশুর জন্ম হতে চলেছে। নতুন এই অধ্যায়ের জন্য তাই তর সইছে না এই নারী যুগলের।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বার্সায় ফিরছেন নেইমার!

    ২৭ নভেম্বর ২০১৯

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page