বুধবার ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

মারা গেলেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে লম্বা ব্যক্তি ইগর

মানচিত্র ডেস্ক   |   মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১ | 56 বার পঠিত | প্রিন্ট

মারা গেলেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে লম্বা ব্যক্তি ইগর

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের সবচেয়ে লম্বা ব্যক্তি ৩৮ বছর বয়সে মারা গেছেন। হার্টের সমস্যার কারণে তিনি মারা যান। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার মা এ খবর নিশ্চিত করেছেন। ইউক্রেন বংশোদ্ভূত ইগর ভভকভিনস্কি সাত ফুট আট ইঞ্চি লম্বা ছিলেন। পিটুইটারির বিশালত্বের কারণে গ্রোথ হরমোনের অতিরিক্ত নিঃস্বরণই এই অস্বাভাবিক লম্বার জন্য দায়ী। শুক্রবার মিনেসোটায় তিনি মারা যান।

যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলীয় মায়ো ক্লিনিকে সন্তানের চিকিৎসার জন্য তিনি ১৯৮৯ সালে যুক্তরাষ্ট্রে যান। দুই দফা অস্ত্রোপচারের মাধ্যমে সন্তানের জীবন রক্ষা পেলেও তার অস্বাভাবিক বৃদ্ধি থামানো যায়নি বলে তিনি উল্লেখ করেন। ইগর ভভকভিনস্কি ২০১৩ সালে ইউরোভার্সন সং কনটেস্টে স্টেজে ইউক্রেনের গায়িকা ওগনিভিচের সাথে একসাথে পারফর্ম করেছিলেন। ওই সময়ে ওগনিভিচকে তার সাথে ছোট্ট পুতুলের মতো লাগছিল।

আরো একবার ২০০৯ সালে প্রেসিডেন্ট বারাক ওবামা এক রাজনৈতিক সমাবেশে ভিড়ের মধ্যে তাকে লক্ষ্য করেন। ইগরের গায়ে থাকা টি-শার্টে লেখা ছিল, ‘বিশ্বের বড় ওবামা সমর্থক’। ওবামা তাকে কাছে ডেকে নেন এবং হাত মেলান। গিনেস ওয়ার্ল্ড রেকডর্স ২৭ বছর বয়সে ইগরকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে লম্বা ব্যক্তি হিসেবে ঘোষণা করে। গিনেস ওয়ার্ল্ড রেকডর্স বলছে, বিশ্বে বর্তমানে সবচেয়ে বেশি লম্বা ব্যক্তি তুরস্কে, যার নাম সুলতান কোসেন। তিনি আট ফুট দুই ইঞ্চি লম্বা।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১

manchitronews.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
A H Russel Chief Editor
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

5095 Buford Hwy, Suite H Doraville, Ga 30340

E-mail: editor@manchitronews.com