• শিরোনাম

    ভারতের উত্তরাখণ্ডে তুষার ধস, শতাধিক মানুষের মৃত্যুর আশঙ্কা

    মানচিত্র ডেস্ক | ০৭ ফেব্রুয়ারি ২০২১ | ১:০৩ অপরাহ্ণ

    ভারতের উত্তরাখণ্ডে তুষার ধস, শতাধিক মানুষের মৃত্যুর আশঙ্কা

    ভারতের উত্তরাখণ্ডে তুষার ধসে তীব্র জলোচ্ছ্বাসে ঋষিগঙ্গা বিদ্যুৎ প্রকল্প ভেসে গেছে। ভয়াবহ তুষারধসের ঘটনায় এক থেকে দেড়শ মানুষের মৃত্যুর আশঙ্কা করছেন মুখ্যসচিব ওম প্রকাশ। ভারতের সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়েছে, হঠাৎ নামা এই ধসের ফলে চামোলির তপোবন বাঁধের কাছে নির্মানাধীন টানেলে আটকা পড়েছে অন্তত ২০ জন।

    আইটিবিপি-র ডিজি এসএস দেশওয়াল জানিয়েছেন, তাদের দল আটক ব্যক্তিদের উদ্ধার করার চেষ্টা করছে। রেনি গ্রামের তাপবিদ্যুৎ কেন্দ্রে প্রায় ১০০ জন কাজ করছিলেন। তাদের মধ্যে ১০ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে নদী থেকে। বাকিদের খোঁজেও চলছে তল্লাশি। ঘটনাস্থলে রয়েছেন আইটিবিপি-র ২৫০ জন জওয়ান। ভারতীয় সেনা জওয়ানরাও সেখানে যাচ্ছেন বলে তিনি জানিয়েছেন। উদ্ধার কাজ সম্পর্কে তিনি বলেন, আমরা এনটিপিসির ম্যানেজমেন্টের সঙ্গে যোগাযোগ রেখে নিখোঁজ ব্যক্তিদের সম্পর্কে তথ্য সংগ্রহ করছি।

    এদিকে, ধস নামার পরেই আগাম সতর্কতা অবলম্বন করে ভাগীরথীর গতিপথ রুদ্ধ করা হয়েছে। সেজন্য খালি করে দেয়া হয়েছে শ্রীনগর ও ঋষিকেশ বাঁধ। জলের স্রোত ভাসিয়ে নিয়ে গেছে জোশীমঠের মালারি অঞ্চলে বর্ডার রোডস অর্গানাইজেশনের তৈরি এক সেতু।

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটে সবার নিরাপদে থাকার প্রার্থনা করেছেন। পরিস্থিতির দিকে তিনি নজর রাখছেন বলেও জানান। অমিত শাহ উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। দুর্ঘটনায় উদ্বেগ প্রকাশ করে টুইট করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। টুইটারে তিনি লেখেন, আমি নিশ্চিত উদ্ধারকার্য ও ত্রাণকার্য ভালোভাবেই চলছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page