• শিরোনাম

    ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী!

    মানচিত্র ডেস্ক | ১৩ অক্টোবর ২০১৯ | ৪:৩১ অপরাহ্ণ

    ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী!

    ফাইল ছবি-সৌরভ গাঙ্গুলী

    ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআইর সভাপতি হওয়ার পথে এগিয়ে রয়েছেন। আর সেক্রেটারি হতে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর ছেলে জয় শাহ। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে এমন তথ্য জানা গেছে।

    এছাড়া বিসিসিআইয়ের সাবেক সভাপতি অনুরাগ ঠাকুরের ছোট ভাই অরুণ ধুমাল হচ্ছেন নতুন কোষাধ্যক্ষ। সোমবার মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। একাধিক প্রার্থী না থাকলে সেই পদে নির্বাচন হবে না। কয়েক সপ্তাহ ধরে চলমান লবি ও সমঝোতায় পরিস্থিতি সেদিকেই এগোচ্ছে।

    ভারতের সেরা অধিনায়কদের একজন ৪৭ বছর বয়সী গাঙ্গুলী ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের বর্তমান প্রধান। বিসিসিআই প্রধানের দায়িত্ব তিনি পেতে পারেন ১০ মাসের জন্য। বিসিসিআই সভাপতি হওয়ার দৌড়ে ছিলেন ব্রিজেস প্যাটেল। দুই পক্ষের সমঝোতার পর সরে গেছেন তিনি। সামনে হতে পারেন আইপিএলের নতুন প্রধান।

    বাঁহাতি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী এ পর্যন্ত ভারতের সফলতম টেস্ট অধিনায়কদের একজন। তার অধিনায়কত্বে ভারত ৪৯টি টেস্ট ম্যাচের মধ্যে ২১টি ম্যাচে জয়লাভ করে। ২০০৩ সালের ক্রিকেট বিশ্বকাপে তার অধিনায়কত্বেই ভারত ফাইনালে পৌঁছায়

    সৌরভ গঙ্গোপাধ্যায় কেবল আগ্রাসী মনোভাবাপন্ন অধিনায়কই ছিলেন না, তার অধীনে যে সব তরুণ ক্রিকেটারেরা খেলতেন, তাদের দক্ষতা উন্নয়নেও তিনি সহায়তা করতেন। একদিনের ক্রিকেটে তার মোট রানসংখ্যা এগারো হাজারেরও বেশি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আমরা