• শিরোনাম

    ব্র্যাকে চাকরি পেলেন মালয়েশিয়ায় কারাভোগকারী সেই রায়হান

    মানচিত্র ডেস্ক | ২৮ জানুয়ারি ২০২১ | ১:৩৩ অপরাহ্ণ

    ব্র্যাকে চাকরি পেলেন মালয়েশিয়ায় কারাভোগকারী সেই রায়হান

    ছবি-সংগৃহীত

    করোনাকালে অভিবাসীদের প্রতি নিষ্ঠুর আচরণ নিয়ে গণমাধ্যমে বক্তব্য দিয়ে মালয়েশিয়ায় কারাভোগ করা বাংলাদেশি তরুণ রায়হান কবির বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকে নিয়োগ পেয়েছেন।

    বৃহস্পতিবার রায়হানের হাতে নিয়োগপত্র তুলে দেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান। মাইগ্রেশন প্রেগ্রামে ইনফরমেশন সার্ভিস সেন্টার অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।

    শরিফুল হাসান জানান, রায়হান যেভাবে প্রবাসীদের অধিকার রক্ষার জন্য লড়াই করেছিলেন, সেটি যে কাউকে মুগ্ধ করবে। রায়হান সব সময় প্রবাসীদের জন্য কাজ করতে চেয়েছিলেন। ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামে তিনি সেই সুযোগ পাবেন।

    প্রবাসীদের বিমানবন্দরে জরুরি সেবা দেওয়ার জন্য ঢাকা বিমানবন্দরের উল্টো দিকে ব্র্যাকের একটি তথ্য ও সেবা কেন্দ্র রয়েছে। সেখানেই রায়হান কাজ করবেন বলে জানান শরিফুল হাসান।

    নিয়োগপত্র পাওয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে রায়হান কবির বলেন, প্রবাসীদের জন্য কিছু করার ইচ্ছা ছিল অনেক আগে থেকেই। মালয়েশিয়ায়ও সেটা করেছি। এখনও করব।

    গত বছরের ৩ জুলাই আলজাজিরার ইংরেজি অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ‘লকডআপ ইন মালয়েশিয়ান লকডাউন-১০১ ইস্ট’ শীর্ষক এক অনুসন্ধানী প্রতিবেদনে বাংলাদেশিদের নির্যাতনের তথ্য তুলে ধরে বক্তব্য দেন রায়হান কবির। এতে ক্ষুব্ধ হয়ে মালয়েশিয়ার পুলিশ তার বিরুদ্ধে সমন জারি করে। ২৪ জুলাই তাকে গ্রেপ্তার করা হয়। গত ২২ আগস্ট তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page