• শিরোনাম

    বৃষ্টিতে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ পন্ড

    মানচিত্র ডেস্ক | ০৫ জানুয়ারি ২০২০ | ৩:০৭ অপরাহ্ণ

    বৃষ্টিতে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ পন্ড

    ছবি-সংগৃহীত

    টস জিতে রান তাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু বাদ সাধল প্রকৃতি। টস হওয়ার পর নামল বৃষ্টি। কাভারের ফাঁক দিয়ে পিচে পানি ঢুকে পরিস্থিতি আরও গুরুতর করে তুলল।

    ফলে, রাত সাড়ে দশটার দিকে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

    রবিবার দুপুরেও বৃষ্টি হয়েছিল গুয়াহাটিতে। যদিও টস হওয়ার সময় বৃষ্টি কোনও সমস্যা তৈরি করবে বলে মনে হয়নি। তবে এর পরই আবহাওয়া পাল্টে গিয়েছিল। বেশ কিছুক্ষণ বৃষ্টি হল।

    বৃষ্টি থামার পর সমস্যা হয়ে ওঠে বাইশ গজের কিছু জায়গা। সেখানে কাভারের ফাঁক দিয়ে পানি ঢুকে যায়। নানাভাবে তা শুকানোর চেষ্টা চলে। কিন্তু শেষরক্ষা হয়নি। ক্রিকেটারদের চোট লাগতে পারে, এই আশঙ্কা থেকেই বছরের শুরুতে ভারতের প্রথম ম্যাচই ভেস্তে গেল।

    কিন্তু পিচের কিছু জায়গা কোনোভাবেই আন্তর্জাতিক ক্রিকেটের পক্ষে উপযুক্ত করা যায়নি। আর এখানেই উঠছে প্রশ্ন। বাইশ গজ, বোলারের রান আপ তো ঢাকা দেওয়া ছিল। তবে কী করে তা ভিজে গেল? তবে কি কাভারের কোথাও ছিদ্র ছিল? তবে কি কাভার তোলার সময় অসাবধানতাবশত পিচে পানি ঢুকে গিয়েছে?

    বিশেষজ্ঞদের মতে, এই ধরনের ভুল ক্ষমার অযোগ্য। কারণ, এক ঘন্টারও বেশি সময় ধরে হওয়া বৃষ্টি বন্ধ হওয়ার পরও খেলা শুরু করা যায়নি। আউটফিল্ড খটখটে শুকনো থাকা সত্ত্বেও খেলা না হওয়ায় আসাম ক্রিকেট সংস্থার কর্মদক্ষতাকেই কাঠগড়ায় তুলল।

    গুয়াহাটির দর্শকরা ধৈর্য ধরে অপেক্ষা করেছিলেন রাত সাড়ে দশটা পর্যন্ত। গ্যালারিতে তাঁরা নাচ-গানে অফুরন্ত স্পিরিট দেখিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত হতাশ হয়েই ফিরতে হল ক্রিকেটপ্রেমীদের।

    গুয়াহাটিতে খুব বেশি আন্তর্জাতিক ম্যাচ হয় না। ফলে, আসাম ক্রিকেট সংস্থার আরও সতর্ক থাকা উচিত ছিল বলে মনে করছে অনেকে।

    অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই দিকে তাকিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে রবিবার গুয়াহাটিতে নামার কথা ছিল ভারতের। তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজকে দেখা হচ্ছিল বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে। কিন্তু এখন এই সিরিজ হয়ে উঠল দুই ম্যাচের।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বার্সায় ফিরছেন নেইমার!

    ২৭ নভেম্বর ২০১৯

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা