• শিরোনাম

    বিয়ের পর এবার কনের বাড়িতে বরভাত

    মানচিত্র ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০১৯ | ২:০২ অপরাহ্ণ

    বিয়ের পর এবার কনের বাড়িতে বরভাত

    ছবি-সংগৃহীত

    প্রচলিত নিয়ম ভেঙে বিয়ে করে আলোচনায় চুয়াডাঙ্গার মেয়ে খাদিজা আক্তার খুশি ও মেহেরপুরের ছেলে তরিকুল ইসলাম। ব্যতিক্রমী আয়োজনে বিয়ের পর এবার কনের বাড়িতে বরভাত আয়োজন করে আবারও রীতিমতো দেশজুড়ে আলোচনায় নতুন এ দম্পতি।

    আমাদের দেশে সাধারণত বরযাত্রী নিয়ে কনের বাড়িতে যায় বিয়ে করতে। কিন্তু উল্টো চিত্র হয়েছে মেহেরপুরের গাংনীতে। সেখানে কনে শতাধিক যাত্রী নিয়ে বিয়ে করেছে বরের বাড়িতে গিয়ে।

    শুক্রবার (২০ সেপ্টেম্বর) ব্যতিক্রমী এই বিয়ে নিয়ে রীতিমতো আলোচনায় চুয়াডাঙ্গার মেয়ে খাদিজা আক্তার খুশি ও মেহেরপুর গাংনীর ছেলে তরিকুল ইসলাম।

    শুধু ব্যতিক্রমী বিয়ে করেই থেমে থাকেনি এই নবদম্পতি। রোববার (২২ সেপ্টেম্বর) ছিল ব্যতিক্রমী বরভাত। অর্ধশতাধিক লোক নিয়ে বর আসেন চুয়াডাঙ্গার হাজরাহাটি গ্রামে কনের বাড়িতে নিমন্ত্রণ খেতে। এমন খবর ছড়িয়ে পড়লে শত শত মানুষের ভিড় জমে কনের বাড়িতে।

    যুগ যুগ ধরে চলে আসা বিয়ের প্রথা ভেঙে ব্যতিক্রমী আয়োজনে বিয়ে প্রসঙ্গে কথা বলেন বর-কনে দুজনই। কনে খাদিজা আক্তার খুশির মতে, সমাজে নারী-পুরুষের ব্যবধান কমাতে তাদের এই আয়োজন। এমন আয়োজনে পুরুষশাসিত এই সমাজে নারীর সমঅধিকার কিছুটা হলেও নিশ্চিত হবে, এমনটি মত তার।

    দেশে প্রথমবারের মতো ব্যতিক্রমী বিয়ের পর একইভাবে হয় বরভাত। এমন আয়োজনে দারুণভাবে খুশি বর তরিকুল ইসলামও। চিরাচরিত নিয়ম ভেঙে ভিন্ন এক বিয়ের আয়োজনে দারুণ খুশি বর-কনে দুই পরিবারের লোকজনও। তারা চান এমন আয়োজন দৃষ্টান্ত হয়ে থাক দেশজুড়ে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০  
  • ফেসবুকে আমরা