• শিরোনাম

    বাইডেন প্রশাসনে বাংলাদেশি বংশোদ্ভূত জাইন সিদ্দিক

    মানচিত্র ডেস্ক | ১৫ জানুয়ারি ২০২১ | ২:২২ অপরাহ্ণ

    বাইডেন প্রশাসনে বাংলাদেশি বংশোদ্ভূত জাইন সিদ্দিক

    বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক জাইন সিদ্দিক। হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফের কার্যালয়ে গুরুত্বপূর্ণ পদ পেলেন তিনি। স্থানীয় সময় বুধবার (১৩ জানুয়ারি) হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র উপদেষ্টা হিসেবে জাইন সিদ্দিকের নাম ঘোষণা করেন মার্কিন নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।

    জাইন সিদ্দিকই প্রথম বাংলাদেশি-আমেরিকান যিনি যুক্তরাষ্ট্রের কোনো প্রেসিডেন্টের প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পেলেন। তবে তিনি বাংলাদেশি বংশোদ্ভূত হলেও বেড়ে উঠেছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। প্রিন্সটেন ইউনিভার্সিটি এবং ইয়েল ল স্কুলের গ্রাজুয়েট জাইন সিদ্দিক বর্তমানে বাইডেন-হ্যারিস ট্রানজিশনের ডমিস্টিক অ্যান্ড ইকোনমিক টিমের চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করছেন।

    এর আগে ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমলা হ্যারিস যখন ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে বিতর্কে অংশ নেওয়ার জন্য টিম করেছিলেন, সেখানেও ছিলেন জাইন। এছাড়া জাইন সিদ্দিক বেটো ও’রউর্কের রাষ্ট্রপতি প্রচারের উপ-নীতি পরিচালক এবং তার সিনেট প্রচারে সিনিয়র নীতি উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

    তিনি মার্কিন সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগান, ডিসি সার্কিটের জন্য ইউএস কোর্ট অব আপিলের বিচারক ডেভিড টেটেল এবং ক্যালিফোর্নিয়ায় কেন্দ্রীয় জেলার জন্য ইউএস জেলা আদালতের বিচারক ডিন প্রেগারসনের আইনকর্মী হিসেবেও কাজ করেছেন। জাইন সিদ্দিক তার কেরানিউসের মধ্যবর্তী সময়ে অরিক হেরিংটন অ্যান্ড সুট্লিফ এলএলপিতে সহযোগী হিসেবে আইন অনুশীলন করেছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভিপি নুরের বিলাসী জীবন!

    ০৫ ডিসেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page