• শিরোনাম

    বাংলাদেশ-তুরস্ক ক্যালিগ্রাফি প্রদর্শনী সম্পন্ন

    মানচিত্র ডেস্ক | ২৫ ডিসেম্বর ২০১৭ | ৫:৪৪ পূর্বাহ্ণ

    বাংলাদেশ-তুরস্ক ক্যালিগ্রাফি প্রদর্শনী সম্পন্ন

    ছবি- সংগৃহীত

    রাজধানী ঢাকায় আয়োজিত হয়ে গেল তিন দিনব্যাপী তুরস্ক-বাংলাদেশ ক্যালিগ্রাফি প্রদর্শনী। জাতীয় মসজিদ বায়তুল মুকাররমেরে দক্ষিণ প্লাজায় ক্যালিগ্রাফি প্রদর্শনীটি অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক এই প্রদর্শনীতে অংশ নিয়েছিলেন বাংলাদেশ ও তুরস্কের প্রায় শতাধিক ক্যালিগ্রাফি শিল্পী। আয়োজনের শেষদিন সেরা ক্যালিগ্রাফারদের পুরস্কৃত করা হয়। প্রদর্শনী চলাকালে বায়তুল মুকাররম মসজিদের আঙিনায় যেন এক ভিন্ন  শিল্পআবহ সৃষ্টি হয়েছিল।

    আয়োজকরা জানান, শিল্প-সাহিত্যের এই আয়োজন তরুণ সমাজের শিল্প-মননকে শাণিত ও অনুপ্রাণিত করবে এবং উদারতা বৃদ্ধিতে সহায়তা রাখতে ভূমিকা রাখবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয়, ইসলামিক ফাউন্ডেশন এর সহায়তায় সামাজিক যুব সংগঠন মুভ এন কেয়ার আয়োজিত এই প্রদর্শনীতে পৃষ্ঠপোষকতা করেছে এ কে খান গ্রুপ এবং ইভেন্ট পার্টনার হিসেবে ছিল ভাস্ট ইভেন্ট ম্যানেজমেন্ট।

    এরআগে গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) জাতীয় মসজিদ বায়তুল মুকাররম মসজিদের দক্ষিণ প্লাজায় আনুষ্ঠানিকভাবে ক্যালিগ্রাফি প্রদর্শনীর উদ্বোধন  করেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাইতুল মুকাররম মসজিদ ও মার্কেটের পরিচালক মহিউদ্দিন খান, আয়োজক প্রতিষ্ঠান মুভ এন কেয়ারের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট এম এম শাওন এবং ভাস্ট ইভেন্টের প্রতিষ্ঠাতা ও সিইও এবিসি জাবের।

    অন্যদিকে প্রদর্শনী অনুষ্ঠানের সমাপনী  আয়োজনে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল, তুরস্ক দূতাবাসের অনারারি কন্সাল্টেন্ট এবং এ কে খান গ্রুপের চেয়ারম্যান সালাহউদ্দিন কাশেম খান, বাইতুল মুকাররমের ইমাম ও ইসলামিক ফাউন্ডেশনের সিনিয়র মুহাদ্দিস মুফতি ওয়ালিউর রহমান খান আযহারী। এছাড়াও আন্তর্জাতিক ক্যালিগ্রাফি শিল্পী আরিফুর রহমান ও বিশিষ্ট ক্যলিগ্রাফি পেইন্টিং শিল্পী মাহবুব মুর্শিদসহ প্রদর্শনীতে অংশগ্রহণকারী ক্যালিগ্রাফি শিল্পীরা উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    অসমাপ্ত প্রেমের গল্প

    ২৬ অক্টোবর ২০১৮

    রাজ্যেশ্বরী

    ১৯ অক্টোবর ২০১৫

    কাঠবেড়ালি

    ২৪ মে ২০১৮

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আমরা