• শিরোনাম

    বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে থাকবে মুক্তিযুদ্ধের ঐতিহ্য

    মানচিত্র ডেস্ক | ১৭ জানুয়ারি ২০২১ | ১:২৪ অপরাহ্ণ

    বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে থাকবে মুক্তিযুদ্ধের ঐতিহ্য

    ফাইল ছবি

    নতুন কোন প্রতিষ্ঠান জার্সির বিজ্ঞাপন স্বত্ত্ব পেলে কিছুটা বদলে যায় জার্সির ডিজাইন। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে শুধু বিজ্ঞাপন স্বত্বের কারণে নয় অন্য একটি কারণে বেশ পরিবর্তন আসছে টাইগারদের জার্সিতে। স্বাধীনতার ৫০তম দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয় দলের জার্সিতে থাকবে মুক্তিযুদ্ধের ঐতিহ্য।

    বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক এবং ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, পুরো দেশ স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বিশেষ প্রস্তুতি নিয়েছে, উদ্যোগ নিয়েছে। নিয়েছে নানান পরিকল্পনা। বিসিবিও তাই ‘বিশেষ জার্সির’ পরিকল্পনা করেছে।

    রোববার আকরাম খান সাংবাদিকদের বলেন, ‘এটা আমাদের স্বাধীনতার ৫০তম বর্ষ। এটা তাই আমাদের সবার কাছে বিশেষ উপলক্ষ। দেশবাসীর মতো ক্রিকেট বোর্ড এবং ক্রিকেটাররা তাই এর সঙ্গে জড়িত হতে যাচ্ছে। বছরটি উদযাপন করার জন্য আমরা বিশেষ জার্সির কথা চিন্তা করেছি। জার্সিটা বাংলাদেশের জাতীয় পতাকা অনুসরণ করে করা হয়েছে। সবুজ এবং লাল রঙের মিশ্রণে জার্সির ডিজাইন করা হয়েছে। অন্য কোন রং নেই।’

    তিনি বলেন, ‘জাতীয় পতাকার লাল সূর্যটা জার্সিতে আমরা তুলে ধরেছি। এছাড়া দেশ স্বাধীন করা মুক্তিযোদ্ধারা যেভাবে উদযাপন করেছেন সেটিও তুলে ধরা হয়েছে। ফুটিয়ে তোলা হয়েছে স্মৃতিসৌধ। আশা করছি জার্সিটা ভালো লাগবে।’

    বাংলাদেশ জাতীয় দল করোনাকালীন নিউ নরমাল সময়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে। আগামী ২০ জানুয়ারি থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজটি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হবে ২৫ জানুয়ারি। এরই মধ্যে দুই দলের ক্রিকেটাররা বায়ো-বাবলে থেকে অনুশীলন শুরু করেছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বার্সায় ফিরছেন নেইমার!

    ২৭ নভেম্বর ২০১৯

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আমরা

  • You cannot copy content of this page