• শিরোনাম

    বাঁচা-মরার ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

    মানচিত্র ডেস্ক | ১৯ জানুয়ারি ২০২০ | ২:৩৪ অপরাহ্ণ

    বাঁচা-মরার ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

    ছবি-সংগৃহীত

    বাঁচা-মরার ম্যাচ, হারলেই বাদ এমন সমীকরণ নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপে গ্রুপপর্বের শেষ ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে ছিটকে যান অধিনায়ক জামাল ভুঁইয়া। শেষ পর্যন্ত সব শঙ্কা কাটিয়ে ভয়কে জয় করে শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

    বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ রোববার বিকেল ৫টায় শুরু হওয়া এই ম্যাচে বাংলাদেশ জয় পায় ৩-০ গোলে। লাল সবুজের প্রতিনিধিদের হয়ে জোড়া গোল করেন মতিন মিয়া। অন্য গোলটি করেন ইব্রাহিম।

    ম্যাচের শুরুতেই মতিন মিয়া গোল করে দুর্দান্ত সূচনা এনে দেন। ম্যাচের ১৭ মিনিটে মতিন মিয়ার গোলের পর আর পেছেন তাকাতে হয়নি স্বাগতিকদের । ১-০ গোলের স্কোর নিয়েই প্রথমার্ধে সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশ দলকে।

    দ্বিতীয়র্ধে এসে যেন আরও শক্তিশালী হয়ে নামে বাংলাদেশ। বিরতির পর ৬৪ মিনিটে গোল দিয়ে দলকে ২-০ তে এগিয়ে দেন সেই মতিন মিয়াই। অন্যদিকে শ্রীলঙ্কা চেষ্টা করেও বাংলাদেশের জাল ভেদ করতে পারেনি। ম্যাচের ৮৩ মিনিটের সময় গোল দিয়ে ইব্রাহিম মিয়া জয়ের ব্যবধান তিন গুণ করেন।

    প্রথম ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে ২-০ গোলে হেরে টুর্নামেন্টে শুরু করে বাংলাদেশ। তবে পরে আবার ঘুরে দাঁড়াতে সক্ষম হয় তারা। অন্যদিকে গ্রুপ ‘এ’ থেকে টানা দুই ম্যাচে ফিলিস্তিন ও বাংলাদেশের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় শ্রীলঙ্কা। আগামী ২৩ জানুয়ারি বুরুন্ডির বিপক্ষে সেমিফাইনালে খেলতে নামবে বাংলাদেশ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বার্সায় ফিরছেন নেইমার!

    ২৭ নভেম্বর ২০১৯

    খেলতে পারবেন না মেসি!

    ২৬ সেপ্টেম্বর ২০১৯

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আমরা